হাইকোর্টে বিএনপি নেতা খোকন ও মিলনের জামিন

আগের সংবাদ

ভোটের আগাম প্রচারে আ.লীগ : সভা-সমাবেশে উন্নয়ন তুলে ধরে নৌকায় ভোট চাওয়া হচ্ছে

পরের সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয় : ছাত্রলীগ নেতার ওপর হামলার ঘটনায় তদন্ত কমিটি

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ববি প্রতিনিধি : বরিশাল বিশ্ববিদ্যালয়ে ছাত্রাবাসের কক্ষে ঢুকে তিন শিক্ষার্থীকে কুপিয়ে ও পিটিয়ে আহত করেছে হেলমেট ও মুখোশ পরিহিতরা। এ ঘটনায় আইন অনুষদের ডিন সুপ্রভাত হালদারকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
গতকাল মঙ্গলবার ভোরে বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলের ৪০১৮ নম্বর কক্ষে এ ঘটনা ঘটে। আহতরা হলেন- বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মহিউদ্দিন আহমেদ সিফাত, লোকপ্রশাসন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী জি এম ফাহাদ, ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী জিহাদ।
এদের মধ্যে গুরুতর আহত সিফাত ও ফাহাদকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল ভর্তি করা হয়েছে। জিহাদের আঘাত গুরুতর না হওয়ায় তিনি প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।
জানা যায়, ছাত্রলীগ নেতা সিফাত কয়েক বছর ধরে বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একাংশের নেতৃত্ব দিয়ে আসছিলেন। বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে দক্ষিণের এই গুরুত্বপূর্ণ বিদ্যাপীঠে এখন পর্যন্ত ছাত্রলীগের কোনো কমিটি হয়নি।
কিন্তু, ছাত্রলীগের একাধিক গ্রুপ তাদের সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছে এবং গ্রুপগুলো তাদের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিভিন্ন সময় একে অপরের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে।
ছাত্রলীগ নেতা সিফাতের ওপর হামলার ঘটনার প্রত্যক্ষদর্শী একই হলের একজন শিক্ষার্থী বলেন, ফজরের আজানের পর ভোর সাড়ে ৫টার দিকে হঠাৎ করে ১০ থেকে ১৫ জন হেলমেট পরিহিত অবস্থায় হলে প্রবেশ করে। এরপর তারা সব কক্ষ বাইরে থেকে আটকে দেয়। তারা সিফাতকে রুম থেকে টেনে-হিঁচড়ে বের করে দেশীয় বিভিন্ন অস্ত্র দিয়ে তার ওপর হামলা চালায় এবং ফাহাদের হাত ভেঙে দেয়ার পাশাপাশি তাকে কুপিয়ে জখম করে।
হামলার শিকার ফাহাদ বলেন, হামলাকারীরা সবাই হেলমেট পরিহিত ছিল। এদিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম বলেন, আহত সিফাতের শরীরে ফোলা জখম রয়েছে এবং ফাহাদের শরীরে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখমের চিহ্ন পাওয়া গেছে। তার হাতও ভেঙে ফেলা হয়েছে। দুজনের চিকিৎসা চলছে।
বরিশাল মেট্রোপলিটন পুলিশের দক্ষিণ বিভাগের উপকমিশনার আলী আশরাফ ভূঞা বলেন, আহতদের সঙ্গে কথা বলেছি। তারা সুস্থ হলে আরো ভালোভাবে মূল ঘটনা জানতে পারব। হামলাকারী কারা, তা এখনো নিশ্চিতভাবে জানাতে পারেননি আহতরা। এই ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে।
বরিশাল বিশ্ববিদ্যালয়ের শের-ই-বাংলা হলের প্রভোস্ট আবু জাফর বলেন, ম্যাথম্যাটিক্স ডিপার্টমেন্টের মাস্টার্সের ছাত্র সিফাত ও লোকপ্রশাসন ডিপার্টমেন্টের মাস্টার্সের ছাত্র ফাহাদের ওপর অতর্কিত হামলায় তারা গুরুতর আহত হয়েছেন। হামলাকারীদের চিহ্নিত করা যায়নি। পুরো বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসন দেখ?ছে।
বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম বলেন, আমরা সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছি। হামলা কারা করেছে নিশ্চিত হয়েছি। এখন মামলার অপেক্ষায় আছি। মামলা হলেই অ্যাকশন নেব।
উল্লেখ্য, কয়েক মাস আগেও বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একাংশের নেতৃত্ব দিয়ে আসা সিফাত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হামলার শিকার হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়