প্রধান শিক্ষককে পিটুনি : আ.লীগ নেতাকে দল থেকে অব্যাহতি

আগের সংবাদ

ভোক্তা অধিদপ্তরের মতবিনিময় সভা : আমদানি স্বাভাবিক না থাকলে বাজার নিয়ন্ত্রণ কঠিন হবে

পরের সংবাদ

১১ বছর পলাতক হিযবুত তাহরীরের শীর্ষ নেতা গ্রেপ্তার

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের শীর্ষ নেতা তৌহিদুর রহমান তৌহিদকে (৩২) গ্রেপ্তার করেছে র‌্যাব। দীর্ঘ ১১ বছর পলাতক থাকার পর গত শনিবার রাতে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার তৌহিদ টাঙ্গাইলের গোপালপুরের তোফাজ্জল হোসেনের ছেলে। গতকাল রবিবার বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. ফজলুল হক।
র?্যাব জানায়, বাংলাদেশ সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিটিং, মাদ্রাসা ও স্কুলের ছাত্রদের তথা তরুণ প্রজন্মকে জঙ্গিবাদে উৎসাহিত করতে হিজবুত তাহরীরের লিফলেট এবং পোস্টার বিতরণের মাধ্যমে রাষ্ট্রবিরোধী কার্যক্রম করে আসছিলেন তৌহিদ। তিনি গণতন্ত্রকে ভাইরাস আখ্যা দিয়ে খিলাফত প্রতিষ্ঠার কাজ করতেন।
র‌্যাব আরো জানায়, নানা ছদ্মবেশ ধারণ করে গত ১১ বছর যাবত আত্মগোপনে ছিলেন তৌহিদ। একই সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে জঙ্গি সংগঠনের কার্যক্রম চালিয়ে আসছিলেন এ ব্যক্তি।
এএসপি মো. ফজলুল হক জানান, নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের শীর্ষ নেতা ও দাওয়াতি এবং অর্থ বিভাগের অন্যতম দায়িত্বপ্রাপ্ত হচ্ছেন তৌহিদুর রহমান তৌহিদ। সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালের ইস্যুকৃত গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত ২ বছর সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত পলাতক জঙ্গি আসামি তিনি।
গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ১১ বছর পালিয়ে থাকার পর র‌্যাব-২ এর একটি দল তাকে গ্রেপ্তারে সমর্থ হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়