প্রধান শিক্ষককে পিটুনি : আ.লীগ নেতাকে দল থেকে অব্যাহতি

আগের সংবাদ

ভোক্তা অধিদপ্তরের মতবিনিময় সভা : আমদানি স্বাভাবিক না থাকলে বাজার নিয়ন্ত্রণ কঠিন হবে

পরের সংবাদ

মির্জা ফখরুল : জাতির বৃহত্তর স্বার্থে আমরা সংগ্রামে নেমেছি

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ সরকার কিছুতেই যাবে না। অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখার জন্য রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে শেষ পর্যন্ত লড়াই করে যাবে। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এদের বিদায় করতে হবে। জাতির বৃহত্তর স্বার্থে আজকে আমরা সংগ্রামে নেমেছি।
গতকাল রবিবার সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শহীদ আসাদের ৫৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘শহীদ আসাদ পরিষদ’র উদ্যোগে এই আলোচনা সভা হয়। সংগঠনের সভাপতি অধ্যাপক ড. মাহবুব উল্যাহর সভাপতিত্বে সভায় নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন প্রমুখ বক্তব্য রাখেন।
মির্জা ফখরুল বলেন, আজকে এই সরকার সমস্ত স্বপ্নগুলোকে ভেঙে দিয়ে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতায় টিকে রয়েছে। দমন-পীড়ন করছে এবং আমাদের সমস্ত অধিকার কেড়ে নিয়েছে। আমরা আমাদের অধিকারকে ফিরিয়ে আনার জন্য লড়াই-সংগ্রাম করছি। সমস্ত দলগুলো ঐক্যবদ্ধ হয়েছে, আরো ঐক্যবদ্ধ হবে। জনগণই আমাদের পথ দেখাবে- কোন পথে গেলে এই দানবকে পরাজিত করতে পারব। এটাই হচ্ছে আমাদের মূল কথা। শুধু বিএনপি নয়, সমস্ত রাজনৈতিক দলগুলো যারা একমত হয়েছি- আমরা শুধু ক্ষমতায় যাওয়ার জন্য নয়, রাষ্ট্রের কাঠামো পরিবর্তন করতে চাই।
বিএনপির মহাসচিব বলেন, আমরা বারবার বলেছি, এই সরকার আমাদের দুটি বিষয়কে অত্যন্ত ক্ষতিগ্রস্ত করেছে- একটি হচ্ছে রাজনৈতিক বিষয়। আমরা একটি উদার গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা গঠন করতে চেয়েছিলাম। আরেকটি হচ্ছে- সাম্যের উপর ভিত্তি করে একটি অর্থনৈতিক ব্যবস্থা চালু করতে চেয়েছিলাম, সে জায়গাতে আমরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছি। আজকে গরিবরা আরো গরিব হচ্ছে, ধনীরা আরো ধনী হচ্ছে। আজ যে মানুষটি ছেড়া জুতা পরে ঘুরতো সে আজকে দামি দামি গাড়িতে চড়ছে। যার মাথা গোজার ঠাঁই ছিল না সে আজ বিল্ডিং করেছে। এখান থেকে আমাদের বের হতেই হবে।
শহীদ আসাদের স্মৃতিচারণ করে ফখরুল বলেন, শহীদ আসাদের যে ত্যাগ, যে আত্মোৎসর্গ সেটা এই সময়ের সঙ্গে অনেকটা মিল রয়েছে। কারণ, আজকে সেই একইভাবে একটি ফ্যাসিবাদ আমাদের বুকের উপর চেপে বসেছে। এক্ষেত্রে শহীদ আসাদ আমাদের কাছে প্রেরণা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়