প্রধান শিক্ষককে পিটুনি : আ.লীগ নেতাকে দল থেকে অব্যাহতি

আগের সংবাদ

ভোক্তা অধিদপ্তরের মতবিনিময় সভা : আমদানি স্বাভাবিক না থাকলে বাজার নিয়ন্ত্রণ কঠিন হবে

পরের সংবাদ

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ : বিএনপি নেতার বিরুদ্ধে দুদকে মামলা চলতে বাধা নেই

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সাবেক সংসদ সদস্য বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ করা মামলায় জারি করা রুল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। সেই সঙ্গে ওই মামলার ওপর দেয়া স্থগিতাদেশ তুলে নেয়া হয়েছে। গতকাল রবিবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের দ্বৈত বেঞ্চ এ রায় দেন।
দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. আসিফ হাসান এবং রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। তবে রিটকারীর পক্ষে কোনো আইনজীবী উপস্থিত ছিলেন না। এই রায়ের ফলে বিএনপির এই কেন্দ্রীয় বাণিজ্যবিষয়ক সম্পাদকের বিরুদ্ধে মামলা চলতে কোনো বাধা নেই।
সালাহউদ্দিন আহমেদ ও তার পরিবারের নামে জ্ঞাত আয়বহির্ভূত ৮ কোটি ৪৪ লাখ ৫৬ হাজার ২৫৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ দুদকের সহকারী পরিচালক মির্জা জাহিদুল আলম মামলা করেন। ২০০৭ সালের ১১ এপ্রিল শ্যামপুর থানায় দুদক আইনের ২৬ (২) ও ২৭ (১) ধারা, জরুরি ক্ষমতা বিধিমালা ২০০৭ এর ১৫ খ (৫) ধারা এবং বাংলাদেশ দণ্ডবিধির ১০৯ ধারায় মামলা দায়ের করেন। এ মামলার বৈধতা চ্যালেঞ্জ করে সালাহউদ্দিন আহমেদ হাইকোর্টে রিট করেন। রিটের শুনানি নিয়ে হাইকোর্ট ২০০৭ সালের ১২ নভেম্বর রুল ও স্টে অর্ডার দেয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়