প্রধান শিক্ষককে পিটুনি : আ.লীগ নেতাকে দল থেকে অব্যাহতি

আগের সংবাদ

ভোক্তা অধিদপ্তরের মতবিনিময় সভা : আমদানি স্বাভাবিক না থাকলে বাজার নিয়ন্ত্রণ কঠিন হবে

পরের সংবাদ

চবি ক্যাম্পাসে পিঠা উৎসব

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : ফাস্ট ফুডের জোয়ারে যখন বাংলার ঐতিহ্যবাহী হরেক রকম পিঠা হারিয়ে যেতে বসেছে তখন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আয়োজন করা হলো পিঠা উৎসবের। এতে নানা স্বাদের পিঠার পসরা সাজিয়ে বসেছিলেন শিক্ষার্থীরা। আর এতে শামিল হয়েছিলেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারসহ শিক্ষক-শিক্ষার্থীরা। ক্যাম্পাসে অবস্থানরত কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারের সদস্যরাও এ পিঠা উৎসবে যোগ দিয়ে পিঠার স্বাদ নিয়েছেন। এ পিঠা উৎসবকে ঘিরে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠানও।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক জোটের উদ্যোগে চবি কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে রবিবার দিনব্যাপী এ পিঠা উৎসব হয়। সকালে পিঠা উৎসবের উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। এ সময় চবি নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নাসির উদ্দিন, পিঠা উৎসবের আহ্বায়ক রায়হান সুমন, সদস্য-সচিব শুভ্রা চক্রবর্তী এবং সাংস্কৃতিক জোটের সদস্যরা উপস্থিত ছিলেন।
উপাচার্য শিরীণ আখতার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, পিঠা-পুলি উৎসব আবহমান বাংলার সংস্কৃতির একটি অংশ। এ উৎসব আয়োজনের মাধ্যমে বাংলার ঐতিহ্য ও সংস্কৃতিকে ধারণ, লালন ও চর্চার পাশাপাশি নতুন প্রজন্মের সন্তানেরা পিঠা-পুলি সম্পর্কে একটি ধারণা লাভ করবে। উপাচার্য ঐতিহ্যবাহী সংস্কৃতির এ ধারা নিয়মিত অব্যাহত রাখার জন্য আয়োজকদের আহ্বান জানান। পরে উপাচার্য বিভিন্ন স্টল ঘুরে দেখেন। এ উৎসবে চবি সাংস্কৃতিক সংগঠন অঙ্গন, চবি আবৃত্তি মঞ্চ, লোকজ সাংস্কৃতিক সংগঠন এবং রঁদেভু শিল্পী গোষ্ঠী অংশগ্রহণ করে। এ উপলক্ষে বিকালে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়