প্রধান শিক্ষককে পিটুনি : আ.লীগ নেতাকে দল থেকে অব্যাহতি

আগের সংবাদ

ভোক্তা অধিদপ্তরের মতবিনিময় সভা : আমদানি স্বাভাবিক না থাকলে বাজার নিয়ন্ত্রণ কঠিন হবে

পরের সংবাদ

ওবায়দুল কাদের : শক্তি প্রমাণ করতে হলে বিএনপিকে নির্বাচনে অংশগ্রহণ করতে হবে

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শক্তি প্রমাণ করতে হলে বিএনপিকে নির্বাচনে অংশ নিতে হবে। দেশের মানুষ সরকারের পতন নয়, বরং আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ বিএনপি নেতৃত্বের পতন চায়। গতকাল রবিবার রাজধানীর সড়ক ভবনে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের পরিচালনা পরিষদের সভাশেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, আগামী নির্বাচন সবার কাছে গ্রহণযোগ্য ও অংগ্রহণমূলক হবে। নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচন হবে। আওয়ামী লীগ সরকার শুধু রুটিন দায়িত্ব পালন করবে। শক্তি প্রমাণ করতে হলে বিএনপিকে নির্বাচনে অংশ নিতে হবে। নির্বাচনে অংশ নিয়ে দেখুন আপনাদের জনপ্রিয়তা কতটুকু আছে। পরিবর্তন চাইলে নির্বাচনে আসতেই হবে। দেশের মানুষ সরকারের পতন নয়, বরং আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ বিএনপি নেতৃত্বের পতন চায়।
তিনি বলেন, বিশ্ব সংকটের মধ্যেও সরকার সবকিছু সামাল দেয়ার চেষ্টা করছে। বিশ্বে এ সংকটে অন্যান্য দেশে বিরোধীদল দায়িত্বশীল ভূমিকা পালনের মধ্য দিয়ে সরকারকে সহযোগিতা করে। কিন্তু আমাদের দেশে বিএনপি সরকারকে সহযোগিতা না করে সংঘাতে যাচ্ছে।তিনি বলেন, পিটার হাসকে অনুরোধ করব, যারা ডেমোক্র্যাসি ধ্বংস করেছে বলে অভিযোগ করে তাদেরই জিজ্ঞেস করুন তাদের ঘরে গণতন্ত্র নেই কেন? যাদের দলের মধ্যে গণতন্ত্র নেই, তাদের মুখে গণতন্ত্রের কথা মানায় না। ’৬৯-এর গণঅভ্যুত্থানে তাদের কোনো অবদান নেই। তারা গণঅভ্যুত্থানের স্বপ্ন দেখে। কিন্তু তাদের আন্দোলনে তারা জনসাধারণকে যুক্ত করতে পারেনি।
রাষ্ট্রপতি নির্বাচন সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, রাষ্ট্রপতি নির্বাচনের বিষয়ে প্রধানমন্ত্রী নিজেই আলাপ-আলোচনা করছেন। সামাজিক মাধ্যমে উল্টোপাল্টা তথ্যের বিষয়ে আমাদের কোনো মাথা ব্যথা নেই।
এর আগে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের পরিচালনা পরিষদের ১৬তম সভায় সভাপতিত্ব করেন ওবায়দুল কাদের। এই সভায় এলজিআরডিমন্ত্রীকে সভাপতি করে বাসরুট রেশনালাইজেশনের জন্য রাজধানীতে ৪টি বাস টার্মিনাল নির্মাণের সিদ্ধান্ত ও সমন্বিতভাবে প্রকল্প নেয়ার জন্য কমিটি গঠন করা হয়।
পরিবহন সেক্টরে ও সড়কে বিশৃঙ্খলা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, সবকিছু শৃঙ্খলার মধ্যে চলতে হবে। কোনো দুর্নামের ভাগীদার হওয়া যাবে না। রাস্তাঘাট, পদ্মা সেতু, উড়াল সেতু যাই করা হোক, দুর্নামে জড়িয়ে গেলে, শৃঙ্খলা না হলে সব উন্নয়ন ¤øান হয়ে যাবে। বাংলাদেশের উন্নয়ন বিশ্বের কাছে বিস্ময়কর। এত উন্নয়নের পরও সড়ক ও পরিবহনে শৃঙ্খলা নেই। দ্রুত শৃঙ্খলা আনতে হবে। শৃঙ্খলার জন্য সচেতনতার বিকল্প নেই। বর্ষার শুরুতেই রাস্তা মেরামতের কাজ শেষ করতে হবে। উন্নয়ন কাজের খোঁড়াখুঁড়ি এপ্রিলের আগে শেষ করতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়