প্রধান শিক্ষককে পিটুনি : আ.লীগ নেতাকে দল থেকে অব্যাহতি

আগের সংবাদ

ভোক্তা অধিদপ্তরের মতবিনিময় সভা : আমদানি স্বাভাবিক না থাকলে বাজার নিয়ন্ত্রণ কঠিন হবে

পরের সংবাদ

ইমরান খানের অভিযোগ : মেয়াদ বাড়ানোর পরই বাজওয়া আচরণ বদলায়

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান দাবি করেছেন, ২০১৯ সালে দেশটির সেনাবাহিনীর প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার মেয়াদ বাড়ানোর পর তার আচরণ বদলে যায়। পাকিস্তানের দ্য নিউজ ইন্টারন্যাশনালের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়। তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের চেয়ারম্যান ইমরান গত শনিবার একটি বেসরকারি টিভি চ্যানেলকে সাক্ষাৎকার দেন। এই সাক্ষাৎকারেই তিনি এমন দাবি করেন। ইমরানের দাবি, মেয়াদ বাড়ানোর পর জেনারেল বাজওয়া বদলে যান। তিনি পাকিস্তান মুসলিম লিগের নওয়াজ শরিফ ও শাহবাজ শরিফদের সঙ্গে আপস করেছিলেন।
ইমরানের ভাষ্য, তার সরকার উৎখাতে যুক্তরাষ্ট্রে নিযুক্ত পাকিস্তানের তৎকালীন রাষ্ট্রদূত হুসেইন হাক্কানিকে ভাড়া করেছিলেন জেনারেল বাজওয়া। ইমরানের অভিযোগ, তার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে লবিং করেন হুসেইন হাক্কানি।
ইমরান ২০১৮ সালে পাকিস্তানের প্রধানমন্ত্রী হন। ২০২২ সালের এপ্রিলে পাকিস্তানের জাতীয় পরিষদে বিরোধীদের আনা অনাস্থা ভোটে ইমরানের নেতৃত্বাধীন সরকারের পতন হয়। তখন ইমরান অভিযোগ করেন, ষড়যন্ত্রের মাধ্যমে তার সরকার উৎখাত করা হয়েছে। এই ষড়যন্ত্রে যুক্তরাষ্ট্রের হাত রয়েছে। ইমরান বলেন, জেনারেল বাজওয়া বারবার তাদের দেশের অর্থনীতির প্রতি মনোযোগ দিতে বলেছিলেন। অন্যদিকে, তিনি জবাবদিহির কথা ভুলে যেতে বলেছিলেন।
গত বছরের নভেম্বরে পিটিআইয়ের লংমার্চ চলাকালে ইমরানকে গুলি করা হয়। তার পায়ে গুলি লাগে। তবে তিনি প্রাণে বাঁচেন। এই হত্যাচেষ্টা নিয়েও কথা বলেন ইমরান। পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, তিনি জানেন, বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ, স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ ও এক জ্যেষ্ঠ কর্মকর্তা তার ওপর ওই হামলার পরিকল্পনা করেছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়