মাছরাঙা টেলিভিশনের সংবাদ উপস্থাপিকা ডা. নাতাশার মৃত্যু

আগের সংবাদ

৫০ বছরের অংশীদারিত্ব উদযাপনকালে বিশ্বব্যাংক এমডি : বাংলাদেশ ও বিশ্বব্যাংকের সর্ম্পক নতুন মাইলফলকে

পরের সংবাদ

স্মার্ট বাংলাদেশ গড়তে বিডিইউতে স্মার্ট কারিকুলাম

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ (বিডিইউ) এর শিক্ষার্থীদের জন্য স্মার্ট কারিকুলাম প্রণয়ন করা হচ্ছে। শিগগিরই এ কারিকুলাম বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ (বিডিইউ) এর উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম, পিইঞ্জ।
গতকাল শনিবার গাজীপুরের কালিয়াকৈরে প্রশাসনিক ভবনের সভাকক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ (বিডিইউ) আয়োজিত কারিকুলাম ডেভেলপমেন্ট শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম একথা জানান।
উপাচার্য বলেন, পঞ্চম শিল্পবিপ্লবে বাংলাদেশের অংশগ্রহণ নিশ্চিত করতে তরুণ প্রজন্মকে দক্ষ মানবসম্পদ ও উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে বিডিইউ যুগোপযোগী ও স্মার্ট কারিকুলাম প্রণয়ন করতে যাচ্ছে। এই কারিকুলামের মাধ্যমে ইন্ডাস্ট্রি এবং একাডেমির মধ্যে যেমন সংযোগ স্থাপিত হবে তেমনি পঞ্চম শিল্পবিপ্লবে বাংলাদেশের অংশগ্রহণ ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এই কারিকুলাম অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্যে বিডিইউ ট্রেজারার অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, শিক্ষার্থীরা যাতে কর্মমুখী শিক্ষা গ্রহণ করার পর কর্মজীবনে প্রবেশ করতে পারেন সে বিষয়ে লক্ষ্য রেখে আমরা কারিকুলাম প্রণয়ন করতে যাচ্ছি। কর্মশালায় আইকিউএসির পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) ও শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মো. আশরাফুজ্জামান, আইসিটি বিভাগের চেয়ারম্যান সামছুদ্দীন আহমেদসহ বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের শিক্ষক উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়