মাছরাঙা টেলিভিশনের সংবাদ উপস্থাপিকা ডা. নাতাশার মৃত্যু

আগের সংবাদ

৫০ বছরের অংশীদারিত্ব উদযাপনকালে বিশ্বব্যাংক এমডি : বাংলাদেশ ও বিশ্বব্যাংকের সর্ম্পক নতুন মাইলফলকে

পরের সংবাদ

মির্জা ফখরুল : সরকারের গণতন্ত্র হচ্ছে চুরি লুট মানুষ হত্যার গণতন্ত্র

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আপনারা ইউনিয়ন পরিষদ নির্বাচনে দেখেছেন, কেউ কি ভোট দিতে পেরেছিল, তারা নিজেরাই ভোট দিয়েছে। এবার আমরা ঠিক করেছি, হারিয়ে দেয়ার নির্বাচনে আমরা আর যাচ্ছি না। পাবলিক যাকে ভোট দেবে সে নির্বাচিত হবে। সে কারণে পরিষ্কারভাবে ঘোষণা দিয়েছি যে, সরকারের এ সমস্ত প্রতারণা, ছলনা আর চলবে না। সরকারের গণতন্ত্র হচ্ছে চুরি করার, লুট করার গণতন্ত্র, মানুষকে হত্যা করার গণতন্ত্র। তিনি গতকাল শনিবার ঠাকুরগাঁও জেলা বিএনপি কার্যালয়ের সামনে অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, প্রতিটি দ্রব্যের দাম বাড়ছে। তেলের দাম, গ্যাসের দাম বাড়ছে। তেল ও গ্যাসের দাম বাড়লে সবকিছুর দাম বাড়তে থাকবে। বর্তমান সরকার ১৪ বছর ধরে আমাদের দেশের ওপরে, আমাদের বুকের ওপরে বসে আছে। এরা জনগণ থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গেছে। এদের সঙ্গে জনগণের কোনো সম্পর্ক নেই। সরকারি দলের নেতারা নিজেদের নিয়ে ব্যস্ত। যার একতলা বাড়ি ছিল না, তারা ১০ তলা বাড়ি করেছে। যারা স্যান্ডেল পরে বেড়াতে পারত না, তারা আজ গাড়ি চালাচ্ছে। সারাদেশের চিত্র এটা। গরিব মানুষ আরো গরিব হচ্ছে। এরা হাজার হাজার কোটি টাকা ব্যাংক থেকে ঋণের নামে নিয়ে পাচার করে দিচ্ছে। ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা লোপাট করেছে। এর বিরুদ্ধে কেউ কথা বললেই তার বিরুদ্ধে মামলা।
তিনি আরো বলেন, প্রতিদিন খবরের কাগজ খুললেই দেখবেন রাস্তায় দুর্ঘটনায় ১৫, ২০, ১০০ জন মানুষ মারা যাচ্ছে। নাশকতা, সন্ত্রাস করে তারা দেশকে একটা শ্মশানে পরিণত করেছে। আমরা এর বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছি। মানুষ আজ জেগে উঠেছে। আমার অধিকার প্রতিষ্ঠার জন্য, আমার ভোট আমি দিতে চাই। খালেদা জিয়া যিনি দেশের জন্য, সারাজীবন গণতন্ত্রের জন্য আন্দোলন, সংগ্রাম করে গেছেন অথচ তাকে অন্যায়ভাবে মিথ্যা মামলা দিয়ে বাড়িতে আটক করে রেখে দিয়েছেন। তার সঙ্গে সাধারণ কর্মীর মতো আচরণ করেছেন, আজ তার জামিন হয় না। আর দেখেন হাজী সেলিমের, ক্যাসিনো স¤্রাটের জামিন হয়েছে। জনগণের মূল্য তাদের কাছে নাই। আমরাও নির্বাচন চাই, তবে নির্বাচনের আগে এই শেখ হাসিনা সরকারকে পদত্যাগ করতে হবে। আমরা সব রাজনৈতিক দলকে নিয়ে যুগপৎ আন্দোলন শুরু করেছি। সেই আন্দোলনের মধ্য দিয়ে যদি আমরা জয়লাভ করতে পারি তাহলে আমরা একটা জাতীয় সরকার গঠন করব। সেখানে সব দলের প্রতিনিধি থাকবে। সেখানে আমরা ২৭টি প্রস্তাব দিয়েছি, সেগুলো বাস্তবায়ন করতে চাই। আমরা গরিবদের জন্য প্রকল্প গ্রহণ করব। দুর্নীতিবাজদের বিরুদ্ধে কমিশন গঠন করব।
এ সময় উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা নূর করিম, ওবায়দুল্লাহ মাসুদ, যুগ্ম সাধারণ সম্পাদক আনসারুল হক, পয়গাম আলী, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরীফ, পৌর বিএনপির সভাপতি আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক তারিক আদনানসহ বিএনপির বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়