মাছরাঙা টেলিভিশনের সংবাদ উপস্থাপিকা ডা. নাতাশার মৃত্যু

আগের সংবাদ

৫০ বছরের অংশীদারিত্ব উদযাপনকালে বিশ্বব্যাংক এমডি : বাংলাদেশ ও বিশ্বব্যাংকের সর্ম্পক নতুন মাইলফলকে

পরের সংবাদ

বিচারকের সঙ্গে আইনজীবীদের অশালীন আচরণ : আইনমন্ত্রী বললেন অস্বাভাবিক নয়

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ব্রাহ্মণবাড়িয়ায় বিচারকের সঙ্গে আইনজীবীদের অশালীন আচরণ ও বাগবিতণ্ডার ঘটনা অস্বাভাবিক কিছু নয় বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, আমি আগেও বলেছি, এখনো বলছি, বার এবং বেঞ্চ অধিকন্তু একটি সংসারের মতো। এখানে এ রকম ঘটনা ঘটা অস্বাভাবিক কিছু না। কিন্তু এ রকম ঘটনা না ঘটুক এমনটিই আমাদের চাওয়া। আমি মনে করি, এ ঘটনার সঙ্গে যারা সম্পৃক্ত তারাই এ ঘটনার সমাধান করবেন।
গতকাল শনিবার রাজধানীতে বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে পদোন্নতিপ্রাপ্ত জেলা ও দায়রা জজদের নিয়ে আয়োজিত ১০ম ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। এর আগে বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে পদোন্নতিপ্রাপ্ত জেলা ও দায়রা জজদের নিয়ে আয়োজিত ১০ম ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির মহাপরিচালক বিচারপতি নাজমুন আরা সুলতানার সভাপতিত্বে আরো বক্তব্য দেন- আইন সচিব মো. গোলাম সারওয়ার।
ব্রাহ্মণবাড়িয়ায় বিচারকের সঙ্গে আইনজীবীদের বাগবিতণ্ডার ঘটনার উদ্ভূত পরিস্থিতির বিষয়ে জানতে চাইলে আনিসুল হক বলেন, আপনারা (গণমাধ্যম) বলছেন বারবার এমন ঘটনা ঘটছে। আমি বলব, এখন যেমন বিষয়টি মিডিয়ার নজরে আসছে, আগে কিন্তু এমনটি ছিল না। এ রকম ঘটনা বারে (আইনজীবী সমিতি) ঘটেই থাকে। মাঝে মাঝে এমন হয়, বারের যারা সিনিয়র আছেন, তারাই এটা শেষ করে দেন। কখনো কখনো এটা বিজ্ঞ জেলা জজ সাহেব শেষ করে দেন। তবে এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক যে, একটি ঘটনা তার অধিক্ষেত্রের অতিরিক্ত ঘটে গেছে। এই সমস্যা সমাধান করার জন্য আমরা সচেষ্ট। আদালত বর্জনের ফলে দুই বিচারক সেখানে থাকবেন কিনা এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিচার বিভাগ স্বাধীন, প্রধান বিচারপতি এবং সুপ্রিম কোর্টের জিএ কমিটি বিজ্ঞ বিচারকদের বদলি করেন। এখন এটা তাদের এখতিয়ারাধীন। আমি সেখানে কোনো কথা বলব না।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ীই অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী। তিনি বলেন, যে সরকার ক্ষমতায় থাকে, সেই সরকারের স্থায়িত্বকালেই জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য নির্বাচন কমিশনের যেসব সহযোগিতা লাগে এবং যেসব সরকারি বিভাগ তাদের আওতায় থাকে, সেগুলো নির্বাচন কমিশনের নির্দেশনায় চলবে। আর সরকার ডে টু ডে রুটিনে কাজ করবে। সেই আদলেই নির্বাচন অনুষ্ঠিত হবে। তত্ত্বাবধায়ক সরকারের যে কথা বলা হচ্ছে- সেটা আদালত দ্বারা অবৈধ ঘোষিত হয়েছে। এই রায়ের ভিত্তিতে পঞ্চদশ সংশোধনীও করা হয়েছে। তত্ত্বাবধায়ক সরকার ফিরে আসার সম্ভাবনা আমি দেখি না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়