মাছরাঙা টেলিভিশনের সংবাদ উপস্থাপিকা ডা. নাতাশার মৃত্যু

আগের সংবাদ

৫০ বছরের অংশীদারিত্ব উদযাপনকালে বিশ্বব্যাংক এমডি : বাংলাদেশ ও বিশ্বব্যাংকের সর্ম্পক নতুন মাইলফলকে

পরের সংবাদ

ড. খন্দকার মোশাররফ : এই সরকারকে হটাতে হবে

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগকে আন্দোলন করেই ক্ষমতা থেকে হটাতে হবে বলে মনে করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেছেন, এই স্বৈরাচার আপসে ক্ষমতা ছাড়বে, এমন কথা আমরা বিশ্বাস করি না। তৎকালীন পাকিস্তান আমলে কিন্তু এদেশের জনগণ গণঅভ্যুত্থান করে আইয়ুব খানের মতো স্বৈরশাসককে হটিয়েছে, এই বাংলাদেশে এরশাদের মতো স্বৈরাচারকে দেশনেত্রী খালেদা জিয়ার আপসহীন নেতৃত্বে গণঅভ্যুত্থানের মাধ্যমে পতন ঘটিয়েছে।
জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবে গতকাল শনিবার বিএনপির সমর্থক চিকিৎসকদের সংগঠন ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত ‘বাংলাদেশি জাতীয়তাবাদ, বহুদলীয় গণতন্ত্র এবং শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
ড্যাবের সভাপতি অধ্যাপক হারুন আল রশিদের সভাপতিত্বে ডা. মো. ফখরুজ্জামান ও ডা. মেহেদী হাসানের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য অধ্যাপক ফরহাদ হালিম ডোনার, সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব কাদের গনি চৌধুরী, ড্যাবের মহাসচিব ডা. আব্দুস সালাম প্রমুখ।
সরকারের বিরুদ্ধে জনগণ ফুঁসে ওঠার অপেক্ষায় রয়েছে দাবি করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমরা মনে করি, এখন সময়ের ব্যাপার মাত্র। এদেশের জনগণ জেগে উঠেছে। এই জনগণই জাগরণ সৃষ্টি করে, গণঅভ্যুত্থান সৃষ্টি করে এই সরকারের বিদায়ের ব্যবস্থা করবে। এই সরকার যতই চাপাবাজি করুক না কেন, আর জনগণকে দাবিয়ে রাখতে পারবে না।
প্রধানমন্ত্রীর সমালোচনা করে তিনি বলেন, দেশের প্রধানমন্ত্রী বলেন, যখন আওয়ামী লীগ আসে তখন নাকি গণতন্ত্রের সুবাতাস বয়, অথচ তাদের ঐতিহাসিক রেকর্ড হলো আওয়ামী লীগ গণতন্ত্র হত্যা করে বাকশাল করেছে।
তিনি বলেন, গণতন্ত্রের কথা বিএনপির মুখেই মানায়। বিএনপি এটার দাবিদার। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এদেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন, আমাদের নেত্রী খালেদা জিয়া দেশে সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়