মাছরাঙা টেলিভিশনের সংবাদ উপস্থাপিকা ডা. নাতাশার মৃত্যু

আগের সংবাদ

৫০ বছরের অংশীদারিত্ব উদযাপনকালে বিশ্বব্যাংক এমডি : বাংলাদেশ ও বিশ্বব্যাংকের সর্ম্পক নতুন মাইলফলকে

পরের সংবাদ

গাড়িতে সিটবেল্ট না পরায় জরিমানা : ক্ষমা চেয়েও পার পেলেন না ব্রিটিশ প্রধানমন্ত্রী

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : চলন্ত গাড়িতে সিটবেল্ট সরানোর জন্য ক্ষমা চেয়েও পার পেলেন না যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাক। এ কাজের জন্য তাকে জরিমানা করেছে দেশটির পুলিশ। এর আগে চলন্ত গাড়িতে শিটবেল্ট সরানোর একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনার মুখে পড়েন ঋষি সুনাক। স্থানীয় সময় গত শুক্রবার ল্যাঙ্কেশায়ার পুলিশ ঋষি সুনাকের নাম উল্লেখ না করে টুইটে জানায়, ‘সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে একজনকে শিটবেল্ট না পরেই ল্যাঙ্কেশায়ারের সড়কে কিছু সময় গাড়ি চালাতে দেখা গেছে। আমরা লন্ডনের ৪২ বছর বয়সি ওই ব্যক্তিকে আজ জরিমানা করেছি।’
তবে এ কাজের জন্য ঋষি সুনাক কত টাকা জরিমানা গুণেছেন, তা জানা যায়নি। এর আগে যুক্তরাজ্যের সংবাদমাধ্যম জানিয়েছিল, যুক্তরাজ্যে যাত্রীরা গাড়িতে থাকাকালে শিটবেল্ট পরতে ব্যর্থ হলে তাদের তাৎক্ষণিক ১০০ পাউন্ড জরিমানা হতে পারে। যদি এ-সংক্রান্ত মামলা আদালতে যায়, তাহলে জরিমানা ৫০০ পাউন্ড হতে পারে। ইংল্যান্ডের একটি গন্তব্যে যান ঋষি সুনাক। এ সময় চলন্ত গাড়িতে তিনি অল্প সময়ের জন্য তার শিটবেল্ট সরিয়েছিলেন। সামাজিক যোগাযোগমাধ্যমের জন্য একটি ভিডিও ধারণ করার সময় তিনি তার শিটবেল্ট সরিয়ে ছিলেন।
এ ভিডিও ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচিত হন ঋষি সুনাক। এ জন্য ক্ষমা চান তিনি। ব্রিটিশ প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের মুখপাত্র বলেন, এটা ছিল বিচার-বিবেচনার একটা ছোট ত্রæটি। একটা ছোট ভিডিও ধারণ করার সময় অল্প সময়ের জন্য প্রধানমন্ত্রী তার শিটবেল্ট সরিয়ে ছিলেন। তিনি স্বীকার করেন যে এটি একটি ভুল ছিল। এ ভুলের জন্য প্রধানমন্ত্রী ক্ষমাপ্রার্থী।

লেবার আইনপ্রণেতা ক্যাট স্মিথ টুইটারে লিখেছেন, ‘সারা বছর ধরে সড়কের নিরাপত্তা প্রচারের জন্য আপনারা যা করেন তার জন্য ধন্যবাদ ল্যাংকাশায়ার পুলিশ। এছাড়া কেউ আইনের উর্ধ্বে নয় এটি আমাদের মনে করিয়ে দেয়ার জন্যও ধন্যবাদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়