সমাজকল্যাণমন্ত্রী : ভিক্ষুক নিয়ন্ত্রণে অভিযান চালাচ্ছে মোবাইল কোর্ট

আগের সংবাদ

বৈশ্বিক সংকটে চাপা প্রত্যাবাসন : রোহিঙ্গা শরণার্থী

পরের সংবাদ

সিংড়ায় প্রতিমন্ত্রী পলক : আলোকিত মানুষ গড়াই উদ্দেশ্য চলনবিল শিক্ষা উৎসবের

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর ও সিংড়া প্রতিনিধি : আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলতেন শিক্ষা ব্যায় নয় বিনিয়োগ। চলনবিল শিক্ষা উৎসবে প্রায় আড়াই-তিন হাজার শিক্ষার্থী আনন্দের সঙ্গে ইংরেজির মতো বিষয় আনন্দঘন পরিবেশে খেলতে খেলতে শিখছে। নতুন মেকানিজমের কারণে তারা এই শিক্ষা নিচ্ছে। গতকাল শুক্রবার উপজেলার দমদমা পাইলট স্কুল ও কলেজ মাঠে আয়োজিত ২০ জানুয়ারি থেকে ২৭ জানুয়ারি পর্যন্ত শিক্ষা উৎসবের প্রথম দিনের অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, শিক্ষা একজন মানুষকে, দেশকে সর্বোপরি পুরো বিশ্বকে আলোকিত করে। যদি প্রকৃত শিক্ষায় একজন মানুষকে সুশিক্ষিত ও আলোকিত করে গড়ে তুলতে পারি তার প্রভাব সুদূরপশারি। যার প্রভাব পুরো দেশে এবং বিশ্বে ছড়িয়ে পড়তে পারে। তাই শুধু ব্রিজ কালভার্ট নয়, আলোকিত মানুষ গড়ে তোলাই চলনবিল শিক্ষা উৎসবের উদ্দেশ্য।
প্রথম দিনের সেশন শুরু করেন টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আইমান সাদিক ও শিক্ষক মুনজেরিন শহীদ। উপজেলার ৭০টি স্কুলের আড়াই থেকে তিন হাজার শিক্ষার্থী এতে অংশ নেয়। এই ক্যাম্পের মাধ্যমে তাদের ইংরেজি বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়। ২০ জানুয়ারি থেকে শিক্ষা উৎসবে ইংলিশ ক্যাম্প, গণিত ক্যাম্প, প্রোগ্রামিং ক্যাম্প, আইসিটি ক্যাম্প ছাড়াও শিক্ষার্থীদের সংবর্ধনা, গুণীজন সংবর্ধনা দেয়া হবে।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সিংড়া পৌরসভার মেয়র আলহাজ জান্নাতুল ফেরদৌস, উপজেলা নির্বাহী কর্মকর্তা এমএম সামিরুল ইসলাম, সহকারী কমিশনার ভূমি আল ইমরান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমীনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক ও সাংবাদিকরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়