সমাজকল্যাণমন্ত্রী : ভিক্ষুক নিয়ন্ত্রণে অভিযান চালাচ্ছে মোবাইল কোর্ট

আগের সংবাদ

বৈশ্বিক সংকটে চাপা প্রত্যাবাসন : রোহিঙ্গা শরণার্থী

পরের সংবাদ

বিতর্কের জন্ম দিয়ে ক্ষমা চাইলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও ধারণের জন্য অল্প সময় শিটবেল্ট সরিয়ে বিতর্ক জন্ম দিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক। যদিও এমন ঘটনার জন্য ইতোমধ্যে ক্ষমাও চেয়েছেন তিনি। গত বৃহস্পতিবার গাড়িতে উত্তর-পশ্চিম ইংল্যান্ডের গন্তব্যে যান ঋষি সুনাক। চলন্ত গাড়িতে তিনি সময় কিছু সময়ের জন্য শিটবেল্ট সরিয়ে নিয়েছিলেন। মূলত সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিওর জন্য তিনি তার শিটবেল্ট সরান।
এ প্রসঙ্গে ডাউনিং স্ট্রিটের কার্যালয়ের সুনাকের মুখপাত্র জানান, তিনি অল্প সময়ের জন্য গাড়ির শিটবেল্ট খুলেছিলেন। এমন ভুলের জন্য তিনি ক্ষমা চেয়েছেন।
যুক্তরাজ্যের আইন অনুযায়ী, গাড়ি চলাকালীন শিটবেল্ট পড়তে ব্যর্থ হলে তাৎক্ষণিক ১০০ পাউন্ড জরিমানা হতে পারে। যদি এ সংক্রান্ত মামলা আদালতে যায়, তাহলে জরিমানা ৫০০ পাউন্ড পর্যন্ত হতে পারে।
সুনাকের আইনজীবী বলেন, এটা ছিল বিচার বিবেচনার একটা ছোট ত্রæটি। ছোট ভিডিও ধারণ করার জন্য প্রধানমন্ত্রী তার শিটবেল্ট সরিয়ে ছিলেন। তিনি পুরোপুরি স্বীকার করেন যে এটি একটি ভুল ছিল। এই ভুলের জন্য তিনি ক্ষমাপ্রার্থী। প্রধানমন্ত্রী ঋষি সুনাক বিশ্বাস করেন, প্রত্যেকেরই শিটবেল্ট পড়া উচিত।
এমন ঘটনায় ঋষি সুনাকের বিরুদ্ধে সমালোচনা ঝড় বইছে সামাজিক যোগাযোগমাধ্যমে। বিরোধীদল লেবার পার্টিও সমালোচনায় মেতেছে।
উল্লেখ্য, ২০২২ সালের ২৫ অক্টোবর প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেন ঋষি সুনাক। এর মধ্যেই বিতর্কের জন্ম দিলেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়