সমাজকল্যাণমন্ত্রী : ভিক্ষুক নিয়ন্ত্রণে অভিযান চালাচ্ছে মোবাইল কোর্ট

আগের সংবাদ

বৈশ্বিক সংকটে চাপা প্রত্যাবাসন : রোহিঙ্গা শরণার্থী

পরের সংবাদ

পলিটেকনিক ছাত্রসহ রাজধানীতে দুই লাশ উদ্ধার

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর ভাটারায় পৃথক ঘটনায় পলিটেকনিক শিক্ষার্থীসহ ২ জনের লাশ উদ্ধার করেছে পুলিশ। তারা হলেন- তাজ পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী হাসিবুল হাসান শান্ত (২২) ও গৃহিণী নুর জাহান (২৫)। গত বৃহস্পতিবার রাতে লাশ দুটি উদ্ধার করে পুলিশ। এরপর গতকাল শুক্রবার সকালে ময়নাতদন্তের জন্য তাদের লাশ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়।
মৃত শান্তর বড় ভাই কাইয়ুম জানান, তাদের বাড়ি নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার ঘোষকামতা গ্রামে। বাবার নাম আবুল খায়ের আবু। পরিবারের সঙ্গে পূর্ব ভাটারায় রফিকুল ইসলামের বাড়ির নিচতলায় ভাড়া থাকতেন তারা। তিন ভাই এক বোনের মধ্যে তৃতীয় ছিলেন হাসিবুল। বাড্ডা লিংক রোড এলাকার তাজ পলিটেকনিক ইনস্টিটিউটে সিভিল ইঞ্জিনিয়ারিং পড়তেন তিনি।
কাইয়ুম আরো জানান, বৃহস্পতিবার দুপুরে দরজা বন্ধ করে উচ্চস্বরে গান চালু করেন শান্ত। এরপর রাত সাড়ে ৮টা পর্যন্ত একটানা গান বাজতে থাকে। পরিবারে লোকজন তাকে ডাকাডাকি করে কোনো সাড়াশব্দ না পেয়ে সন্দেহ হলে রুমের দরজার খুলে দেখেন ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়ে ঝুলছেন শান্ত। পরে থানায় খবর দেন তারা। তার রুম থেকে একটি সুইসাইড নোট পাওয়া গেছে। যেখানে শান্ত নিজের হতাশার কথা লিখে গেছেন বলে জানান কাইয়ুম।
ভাটারা থানার উপপরিদর্শক (এসআই) হোসেন মোহাম্মদ গোলাম মোস্তফা বলেন, প্রাথমিকভাবে জানা গেছে বাবার সঙ্গে অভিমান করে শান্ত রুমের দরজা বন্ধ করে দেন। প্রাথমিকভাবে এটি আত্মহত্যা বলে ধারণা করা হচ্ছে।
মৃত নুরজাহানের স্বামী মুজাহিদ জানান, নুরজাহানের বাড়ি বাগেরহাট সদর উপজেলায়। বাবার নাম মৃত গোলাম মোস্তফা। স্বামী ও পাঁচ বছরের ছেলে গালিবকে নিয়ে ভাটারা নূরেরচালায় একটি বাড়িতে ভাড়া থাকতেন। বৃহস্পতিবার রাত ১১টার দিকে তিনি বাসায় ফিরে দেখেন ফ্লোরে পড়ে আছেন নুরজাহান। তার নাক, মুখ দিয়ে লালা ঝরছে।
তখন তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তিনি উচ্চ রক্তচাপ ও মাথা ব্যথার রোগে আক্রান্ত ছিলেন। অসুস্থতার কারণে তার মৃত্যু হয়েছে।
ভাটারা থানার উপপরিদর্শক (এসআই) সাইদুল ইসলাম জানান, অসুস্থতাজনিত কারণে তার মৃত্যু হয়েছে বলে পরিবার দাবি করলেও বিস্তারিত তদন্ত করে দেখা হচ্ছে। তবে তার শরীরে কোথাও আঘাতের চিহ্ন নেই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়