সমাজকল্যাণমন্ত্রী : ভিক্ষুক নিয়ন্ত্রণে অভিযান চালাচ্ছে মোবাইল কোর্ট

আগের সংবাদ

বৈশ্বিক সংকটে চাপা প্রত্যাবাসন : রোহিঙ্গা শরণার্থী

পরের সংবাদ

পদত্যাগের পর জাসিন্ডা : দীর্ঘদিন পর ভালোভাবে ঘুমিয়েছি

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : আকস্মিকভাবে প্রধানমন্ত্রীর পদ ছেড়ে দেয়ার ঘোষাণা দিয়েছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন। এমনকি আগামী নির্বাচনে অংশ না নেয়ার বিষয়টিও স্পষ্ট করেছেন তিনি। তার এমন ঘোষণায় আলোচনা-সমালোচনা চলছে নানা মহলে। গতকাল শুক্রবার জাসিন্ডা বলেন, নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী হিসেবে পদত্যাগের পরিকল্পনা নিয়ে কোনো অনুশোচনা নেই।
গত বৃহস্পতিবার নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন পদত্যাগের ঘোষণা দেন। অশ্রæভেজা চোখে আরডার্ন বলেন, প্রধানমন্ত্রী হিসেবে আমার কঠিন সাড়ে পাঁচটি বছর ছিল এবং আমি কেবল একজন মানুষ ছিলাম এবং আমাকে সরে যেতে হবে। আমি জানি এই সিদ্ধান্তের পরে অনেক আলোচনা হবে। আমার মনে হচ্ছে, প্রায় ছয় বছর প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করে নিজের সবটুকু দিয়েছি। নতুন করে আর কিছু করার নেই। তাই এমন সিদ্ধান্ত নিয়েছি।
দেশের নেতৃত্ব অব্যাহত রাখতে তিনি আগামী ৭ ফেব্রুয়ারি পর্যন্ত দায়িত্ব চালিয়ে যাবেন। এবং দেশটির সাধারণ নির্বাচনেও আর অংশ নেবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন। পদত্যাগের ঘোষণার পরদিন গতকাল নেপিয়ার বিমানবন্দরের বাইরে সাংবাদিকদের জাসিন্ডা আরডার্ন বলেন, দীর্ঘ সময়ের মধ্যে প্রথমবার ভালোভাবে ঘুমাতে পেরেছি।
আগামী অক্টোবর দেশটিতে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। আসন্ন নির্বাচন নিয়ে রাজনৈতিক পরিস্থিতি জটিল হওয়ার শঙ্কা রয়েছে দেশটিতে। 
ধারণা করা হচ্ছে, জাসিন্ডার উত্তরসূরি হতে পারেন নিউজিল্যান্ডের পরিবহন কর্মক্ষেত্রের নিরাপত্তামন্ত্রী মাইকেল উড। উল্লেখ্য, ২০১৭ সালে নিউ জিল্যান্ডের জোট সরকারের প্রধানমন্ত্রী হন জাসিন্ডা আরডার্ন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়