দুদক মামলা : আদালতে হাজিরা দিলেন আব্বাস দম্পতি

আগের সংবাদ

শিল্প খাতে বাড়ল গ্যাসের দাম > সবচেয়ে বেশি বাড়ছে ক্ষুদ্রশিল্পে, মূল্যস্ফীতির ওপর চাপ বাড়বে : বিশেষজ্ঞদের অভিমত

পরের সংবাদ

সুন্দরগঞ্জে বই পাচারের চেষ্টা গ্রেপ্তারকৃতরা কারাগারে

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার সুন্দরগঞ্জে সরকারি বই বিক্রির ঘটনায় গ্রেপ্তারকৃত উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের অফিস সহায়ক মাজেদুর রহমান, ট্রাকচালক শ্যামল মিয়া ও চালকের সহকারী রাসেল মিয়াকে (৪২) কারাগারে পাঠানো হয়েছে। গতকাল মঙ্গলবার বিকালে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠায় পুলিশ।
এর আগে গতকাল ভোরে ট্রাক ও বইসহ চালক এবং তার সহকারীকে যমুনা সেতু পশ্চিম থানা থেকে সুন্দরগঞ্জে আনা হয়। ট্রাক ও জব্দকৃত সরকারি বই সুন্দরগঞ্জ থানা হেফাজতে রাখা হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৭টায় সুন্দরগঞ্জ থানার ওসি সরকার ইফতেখারুল মোকাদ্দেম মুঠোফোনে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা ঘটনার সত্যতা স্বীকার করেন। তাদেরকে আরও জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চাওয়া হবে। তিনি বলেন, ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে। এ ঘটনায় আরো কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
পুলিশ জানায়, চলতি শিক্ষাবর্ষের প্রায় সাড়ে ১১ হাজার নতুন বই সুন্দরগঞ্জ ডিডাব্লিউ সরকারি ডিগ্রি কলেজের একটি কক্ষে রাখা হয়। গত রবিবার রাতে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের অফিস সহায়ক মাজেদুর রহমান এসব বই ট্রাকযোগে সুন্দরগঞ্জ থেকে ঢাকায় পাচার করছিলেন। ট্রাকটি ওইদিন গভীর রাতে বঙ্গবন্ধু যমুনা সেতু এলাকায় পৌঁছার পর সন্দেহ হলে যমুনা সেতু পশ্চিম থানা পুলিশ জব্দ করে। ওই থানার পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে চালক শ্যামল মিয়া ও তার সহকারী রাসেল মিয়া জানান, বইগুলো সুন্দরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের অফিস সহায়ক মাজেদুর রহমানের কাছ থেকে সংগ্রহ করেন তারা। এরপর যমুনা সেতু পশ্চিম থানা পুলিশ বিষয়টি সুন্দরগঞ্জ থানাকে জানায়। এ তথ্য পেয়ে সুন্দরগঞ্জ থানা পুলিশ ওইদিন রাতেই সুন্দরগঞ্জ থেকে মাজেদুরকে গ্রেপ্তার করে। এ ঘটনায় পরদিন সোমবার সুন্দরগঞ্জ থানায় মামলা দায়ের করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহমুদ হোসেন মণ্ডল। মামলায় গ্রেপ্তারকৃত তিনজনকে আসামি করা হয়। আসামিরা হচ্ছেন- সুন্দরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের অফিস সহায়ক মাজেদুর রহমান (৩৫), ঢাকার কেরানীগঞ্জ এলাকার বাসিন্দা ট্রাকচালক শ্যামল মিয়া (৪৫) ও একই এলাকার বাসিন্দা এবং চালকের সহকারী রাসেল মিয়া (৪২)। মাজেদুর সুন্দরগঞ্জ পৌর এলাকার আবদুর রহমানের ছেলে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়