দুদক মামলা : আদালতে হাজিরা দিলেন আব্বাস দম্পতি

আগের সংবাদ

শিল্প খাতে বাড়ল গ্যাসের দাম > সবচেয়ে বেশি বাড়ছে ক্ষুদ্রশিল্পে, মূল্যস্ফীতির ওপর চাপ বাড়বে : বিশেষজ্ঞদের অভিমত

পরের সংবাদ

এসজেআইবিএল : আক্কাচ উদ্দিন মোল্লা নির্বাহী কমিটির চেয়ারম্যান পুনর্নির্বাচিত

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডের পরিচালক পর্ষদের ৩৫৪তম সভায় সর্বসম্মতিক্রমে আক্কাচ উদ্দিন মোল্লা ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান পুনর্নির্বাচিত হয়েছেন। একই সভায় ফকির আখতারুজ্জামান নির্বাহী কমিটির ভাইস-চেয়ারম্যান পুনর্নির্বাচিত হয়েছেন। পুনর্নির্বাচিত নির্বাহী কমিটির চেয়ারম্যান আক্কাচ উদ্দিন মোল্লা ঢাকা জেলাধীন নবাবগঞ্জ থানায় ১৯৫৪ সালে জন্মগ্রহণ করেন। শিক্ষা জীবন শেষে তিনি তৈরি পোশাক শিল্প রপ্তানি বাণিজ্যে নিজেকে নিয়োজিত করেন। ব্যবসা-বাণিজ্যে তিন দশকের অধিক অভিজ্ঞতাসম্পন্ন আক্কাচ উদ্দিন মোল্লা মেধা ও পরিশ্রমে একাধিক তৈরি পোশাক শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলেন।
তিনি বিভিন্ন ব্যবসায়ী ও সামাজিক সংগঠনের সঙ্গেও সম্পৃক্ত রয়েছেন। বর্তমানে তিনি বিজিএমইএ ও বিটিএমইএর সদস্য। পাশাপাশি তিনি নারায়ণগঞ্জ ক্লাবেরও একজন সদস্য। তিনি ব্যবসা-বাণিজ্য সম্পসারণের উদ্দেশ্যে বিশ্বের অনেক দেশ ভ্রমণ করেন। এদিকে পুনর্নির্বাচিত নির্বাহী কমিটির ভাইস-চেয়ারম্যান ফকির আখতারুজ্জামান ১৯৫৬ সালে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলাধীন পাঁচরুখীতে জন্মগ্রহণ করেন এবং তিনি শিক্ষা জীবন সমাপ্ত করে ব্যবসা-বাণিজ্য শুরু করেন। ব্যবসা-বাণিজ্যে তিন দশকের অধিক অভিজ্ঞতা তাকে একজন সফল নিট গার্মেন্টস ব্যবসায়ী হতে সহায়তা করে। জাতীয় অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতিস্বরূপ তিনি বেশ কয়েকবার জাতীয় রপ্তানি ট্রফি (গোল্ড, সিলভার) অর্জন করেন এবং তিনি বাংলাদেশ সরকার কর্তৃক সিআইপি মনোনীত। ব্যবসা-বাণিজ্যের পাশাপাশি শিক্ষা ও স্বাস্থ্যসেবা ক্ষেত্রেও তার উল্লেখযোগ্য অবদান রয়েছে। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা। বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়