দুদক মামলা : আদালতে হাজিরা দিলেন আব্বাস দম্পতি

আগের সংবাদ

শিল্প খাতে বাড়ল গ্যাসের দাম > সবচেয়ে বেশি বাড়ছে ক্ষুদ্রশিল্পে, মূল্যস্ফীতির ওপর চাপ বাড়বে : বিশেষজ্ঞদের অভিমত

পরের সংবাদ

এমরান সালেহ প্রিন্স : প্রশাসনকে ব্যবহার করে দমনপীড়ন চালাচ্ছে সরকার

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সরকার সারাদেশে প্রশাসনকে ব্যবহার করে দমনপীড়ন চালাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ও দপ্তরের দায়িত্বপ্রাপ্ত সৈয়দ এমরান সালেহ প্রিন্স। তার অভিযোগ, বিএনপির কর্মসূচি পালনে বাধা দিতে চক্রান্ত অব্যাহত রেখেছে ক্ষমতাসীন দল।
গতকাল মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।
প্রিন্স বলেন, স্বাধীনভাবে রাজনৈতিক কর্মসূচি পালন করার অধিকার সাংবিধানিকভাবে স্বীকৃত। সরকারের মন্ত্রী নেতারা হরহামেশাই বলেন, দেশে সবার রাজনীতি করার অধিকার রয়েছে। বিদেশিদের সামনে বলেন, বিরোধী দলের কর্মসূচি পালনে সরকার নাকি সর্বাত্মক সহযোগিতা করে থাকে। সরকারের এই বয়ান বানোয়াট ও ভিত্তিহীন। সত্য এই যে, সরকার কর্তৃত্ববাদী শাসন অব্যাহত রাখতে রাজনীতিকে নিয়ন্ত্রণ করার চেষ্টা চালাচ্ছে। গণআন্দোলনে ভীত সরকার দমননিপীড়ন চালিয়ে শান্তিপূর্ণ কর্মসূচিতে উসকানি-প্রতিবন্ধকতা সৃষ্টি করে তাণ্ডব সৃষ্টি করছে।
বিএনপির এই নেতার অভিযোগ, বিএনপির যুগপৎ আন্দোলন কর্মসূচি-মিছিল সমাবেশ চলাকালে দেশব্যাপী দমননিপীড়ন চালায় সরকার। একই সঙ্গে প্রতিবন্ধকতা সৃষ্টি, নিষেধাজ্ঞা আরোপ এবং হামলা চালানো হয়।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, সহমহিলা বিষয়ক সম্পাদক সুলতানা আহমেদ প্রমুখ। সংবাদ সম্মেলনে দেশের বিভিন্ন স্থানে কর্মসূচি পালনের সময় হামলা ও হতাহতের ঘটনা তুলে ধরেন এমরান সালেহ প্রিন্স।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়