দুদক মামলা : আদালতে হাজিরা দিলেন আব্বাস দম্পতি

আগের সংবাদ

শিল্প খাতে বাড়ল গ্যাসের দাম > সবচেয়ে বেশি বাড়ছে ক্ষুদ্রশিল্পে, মূল্যস্ফীতির ওপর চাপ বাড়বে : বিশেষজ্ঞদের অভিমত

পরের সংবাদ

ইউএই গোল্ডেন ভিসার মেয়াদ বাড়িয়ে ১০ বছর

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ইউএই গোল্ডেন ভিসার মেয়াদ বাড়িয়ে করেছে ১০ বছর। সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) সব ধরনের গোল্ডেন ভিসার মেয়াদ বাড়ানো হয়েছে। ৫ বছর থেকে ভিসার মেয়াদ বাড়িয়ে ১০ বছর করা হয়েছে। গত সোমবার এ ঘোষণা দিয়েছে দেশটি।
খালিজ টাইমসের খবরে বলা হয়েছে, আবুধাবির রেসিডেন্স অফিসের অপারেশন্স বিভাগের পরিচালক মার্ক দর্জি বলেছেন, এখন থেকে গোল্ডেন ভিসার মেয়াদ ১০ বছর। বিজ্ঞান-গবেষক, চিকিৎসক, বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞ, বিজ্ঞানী ও আবিষ্কারকদের মতো পেশাদার লোকেরা এ সুযোগ পাবেন।

মার্ক দর্জি জানান, গোল্ডেন ভিসাধারীরা তাঁদের স্ত্রী-স্বামী, শিশু ও বাবা-মার স্পন্সর হতে পারবেন। সংযুক্ত আরব আমিরাত সরকার দীর্ঘমেয়াদে বসবাসের সুযোগ দিতে গোল্ডেন রেসিডেন্সি প্রোগ্রাম চালু করেছে। শিল্প, গবেষণা, স্বাস্থ্যসেবা, কৃষি ও ব্যবসায়িক খাতকে ত্বরান্বিত করতেই আবুধাবি প্রশাসন গোল্ডেন ভিসার ওপর জোর দিয়েছে। এর আওতায় গোল্ডেন ভিসাধারীরা কোনো রকম জিম্মাদার (গ্রান্টার) ছাড়াই দেশটিতে বসবাস করতে পারবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়