পদ্মা সেতু : মোটরসাইকেল চলাচল চেয়ে হাইকোর্টে রিট

আগের সংবাদ

আইসিসি অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ : বিশ্বকাপে অপ্রতিরোধ্য টাইগ্রেসরা

পরের সংবাদ

রৌমারী : নিজের বিয়ে বন্ধ করল স্কুলছাত্রী

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি : রৌমারী উপজেলার শৌলমারী ইউনিয়নের বোয়ালমারী গ্রামে ১৪ বছরের বয়সি স্বপনা খাতুনকে ঘরোয়াভাবে বেশ কয়েক দিন থেকে বিয়ে দেয়ার আনাগোনা চলছিল। বিষয়টি টের পেয়ে বোয়ালমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী বাল্যবিয়ে বন্ধে আবেদন লিখে ওই স্কুলের প্রধান শিক্ষকের কাছে জমা দেন। পরে গোপন সংবাদের ভিত্তিতে গতকাল রবিবার বিকালের দিকে সরজমিন গিয়ে সেই বিয়ে বন্ধ করলেন উপজেলা কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের জেন্ডার প্রোমোটর মাসুদ পারভেজ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহসান হাবিব সাদা ও সংগীত শিক্ষক শহিদুল্লাহ কায়সার। অভিভাবক সফিয়ার রহমান বলেন, আমরা গরিব মানুষ, অভাব-অনটনের সংসারে বিয়ে দিতে পারলে ভালো হতো। তবে মেয়ের বাল্যবিয়ে দেবেন না বলে তিনি স্বীকারোক্তি দেন।
বাল্যবিয়ের বন্ধের বিষয়টি নিশ্চিত করে বোয়ালমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহসান হাবিব সাদা বলেন, মেয়েটি আমার বিদ্যালয়ের শিক্ষার্থী। আমার বরাবর বিয়ে বন্ধে আবেদন লেখে। ঘটনাস্থলে গিয়ে মেয়েটির সঙ্গে কথা বলে জানতে পারি তার অমতে বাল্যবিয়ে দেয়ার প্রস্তুতি শেষের দিকে। অনেকের সহযোগিতায় আমরা বিয়ে বন্ধ করি।

রৌমারী উপজেলার কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের জেন্ডার প্রোমোটর মাসুদ পারভেজ বলেন, আমার বোয়ালমারী ইউনিয়নের কিশোর-কিশোরী ক্লাবের একজন শিক্ষার্থীর বাল্যবিয়ে দেয়ার কথা চলছে। সংবাদ পেয়ে সাংবাদিক, ক্লাবের সংগীত শিক্ষক, এলাকাবাসীসহ মেয়েটির পরিবারের লোকজনের সঙ্গে কথা বলে বাল্যবিয়ে বন্ধ করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়