মির্জা ফখরুল : বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্ত গণবিরোধী

আগের সংবাদ

সতর্ক-সংকুলানমুখী মুদ্রানীতি : আমানত সুদের ঊর্ধ্বসীমা প্রত্যাহার > নীতি সুদহার বাড়ল > রেপো সুদহার বেড়েছে ২৫ বেসিস পয়েন্ট

পরের সংবাদ

জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ : সভাপতির পদ পেতে ৫ নেতার দৌড়ঝাঁপ

প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সুনামগঞ্জ সংবাদদাতা : সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদ পেতে ৫ নেতা দৌড়ঝাঁপ শুরু করেছেন। দলীয় সূত্রে জানা যায়, জগ্নাথপুর উপজেলার পরিষদ চেয়ারম্যান ও নবগঠিত উপজেলা আ.লীগের সভাপতি আকমল হোসেন উপজেলা পরিষদ চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করার পর আ.লীগের জাতীয় সম্মেলনে যোগদান করতে গিয়ে হঠাৎ অসুস্থ হয়ে মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে জেলার অন্যতম রাজনৈতিক কেন্দ্র জগন্নাথপুর উপজেলা আ.লীগের সভাপতির পদটি শূন্য হয়। শূন্য পদটি পেতে ইতোমধ্যে উপজেলার ৫ নেতা দৌড়ঝাঁপ শুরু করেছেন। আকমল হোসেনের মৃত্যুও পর থেকেই এ উপজেলায় কে হবেন আওয়ামী লীগের সভাপতি, গত কয়েকদিন ধরে এ আলোচনায় মুখর জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মাঝে।
গত ১৬ নভেম্বর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন শেষে আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ ও সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন ৪টি পদের নাম ঘোষণা করেছিলেন।
তারা হলেন- সভাপতি পদে আকমল হোসেন, সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, সহসভাপতি মিজানুর রশিদ ভূইয়া ও যুগ্ম সাধারণ সম্পাদক পদে আবুল হাসান।
আকমল হোসেনের মৃত্যুর পর সভাপতির পদটি পেতে যারা দৌড়ঝাঁপ শুরু করেছেন তারা হলেন- উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি নুরুল ইসলাম, যুক্তরাজ্য প্রবাসী সহসভাপতি মিজানুর রশিদ ভূইয়া, যুক্তরাজ্য প্রবাসী সাবেক সহসভাপতি আকমল খান, পৌর আওয়ামী লীগের সহসভাপতি ডা. আব্দুল আহাদ ও যুক্তরাজ্য প্রবাসী সাবেক সহসভাপতি সিরাজুল হক। বর্তমান কমিটির সহসভাপতি মিজানুর রশিদ ভূইয়া বলেন, আমার বাবা আমৃত্যু আওয়ামী লীগের সভাপতি ছিলেন। আমি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, যুবলীগের সহসভাপতি এবং জগন্নাথপুর পৌরসভার নির্বাচিত চেয়ারম্যান ছিলাম। আমাকে ১৬ নভেম্বরের সম্মেলনে সহসভাপতি করা হয়। কমিটিতে আর কাউকে সহসভাপতি করা হয়নি, আমিই সিনিয়র সহসভাপতি। গঠনতন্ত্র অনুযায়ী আমি এখন ভারপ্রাপ্ত সভাপতি। সবাই সহযোগিতা করলে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে এই কমিটির নেতৃত্বে কাজ করে আগামী জাতীয় নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে চাই।
ডা. আব্দুল আহাদ বললেন, আমি পৌর আওয়ামী লীগের সভাপতি। অনেকেই আমাকে উপজেলা আ.লীগের সভাপতি হিসেবে দেখতে চাচ্ছেন। দল আমাকে দায়িত্ব দিলে দায়িত্ব পালনে যথাসাধ্য চেষ্টা করব। সভাপতি হওয়ার জন্য প্রতিযোগিতায় যাব না।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন ভোরের কাগজকে বলেন, জগন্নাথপুর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনের তাগিদ দিয়েছেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত)। গুরুত্বপূর্ণ এ উপজেলায় সম্মেলন শেষে সভাপতি, একজন সহসভাপতি, সাধারণ সম্পাদক এবং একজন যুগ্ম সম্পাদক ৪ জনের কমিটি ঘোষণা করা হয়েছিল। গঠনতন্ত্র অনুযায়ী সভাপতির পদটি শূন্য হওয়ায় বর্তমানে সহসভাপতি মিজানুর রশিদ ভূইয়াই ভারপ্রাপ্ত সভাপতি থাকবেন। তাকে ভারমুক্ত করতে হলে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে তার বিষয়ে প্রস্তাব করলে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে জেলা কমিটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়