রাষ্ট্রপতির ভাষণের আলোচনায় এমপিরা : শেখ হাসিনার নেতৃত্বে ফের ক্ষমতায় আসার প্রত্যয়

আগের সংবাদ

বরিশালে ড্রেজিং করা বালু ফের নদীতে, খোয়া যাচ্ছে টাকা!

পরের সংবাদ

বুয়েট অ্যালামনাই এসোসিয়েশনের পুনর্মিলনী

প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) খেলার মাঠে গতকাল শুক্রবার জমকালো আয়োজনে ‘বুয়েট অ্যালামনাই এসোসিয়েশনের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। এতে অংশ নেন দেশ-বিদেশের প্রায় ৬ হাজার প্রকৌশলী ও তাদের পরিবার।
দিনব্যাপী আয়োজিত এ পুনর্মিলনীর বর্ণাঢ্য আয়োজনে ছিল উদ্বোধনী অধিবেশন, খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, প্রাতঃরাশ, মধ্যাহ্নভোজ, নৈশভোজ ও বুয়েটের কৃতী ছাত্রছাত্রীদের পুরস্কার প্রদানসহ বিনোদনের আকর্ষণীয় কার্যক্রম। সতীর্থদের সঙ্গে মিলিত হয়ে স্মৃতিচারণ ও মনোজ্ঞ আয়োজনে অংশ নেয়ায় পুনর্মিলনী অনুষ্ঠান এক মহামিলনে পরিণত হয়।
পুনর্মিলনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বুয়েট অ্যালামনাই এসোসিয়েশনের প্রধান পৃষ্ঠপোষক ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার ও উপউপাচার্য অধ্যপক ড. আব্দুল জব্বার খাঁন।
সভায় সভাপতিত্ব করেন বুয়েট অ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পানিসম্পদ বিশেষজ্ঞ, পরিবেশ বিজ্ঞানী, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আইনুন নিশাত।
অনুষ্ঠানের বক্তারা বুয়েট অ্যালামনাইদের দেশে-বিদেশে অসামান্য কৃতিত্বপূর্ণ অবদান, বুয়েট অ্যালামনাই এসোসিয়েশন প্রতিষ্ঠার উদ্দেশ্য, বিগত দিনের কার্যক্রম, বর্তমান ও ভবিষ্যত কর্মপরিকল্পনা তুলে ধরেন।
বক্তারা বলেন, বর্তমান প্রশাসনের নানামূখী পদক্ষেপ নেয়ার কারণে আগামীতে বুয়েট শিক্ষার্থীরা বর্তমানের চেয়ে ১০০ গুণ বেশি প্রশিক্ষিত হয়ে বের হবে। অনুষ্ঠানে ‘প্রকৌশল শিক্ষার বিবর্তন এবং ভবিষ্যত’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন বিশিষ্ট শিক্ষাবিদ বুয়েটের কেমিক্যাল এন্ড মেটিরিয়ালস ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ও পেট্রোলিয়াম ও খনিজ সম্পদ কৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ তামিম।
আরো উপস্থিত ছিলেন বুয়েট অ্যালামনাই এসোসিয়েশনের মহাসচিব প্রকৌশলী মাহ্তাব উদ্দিন, পুনর্মিলনীর আয়োজক কমিটির আহ্বায়ক প্রকৌশলী মুনীর উদ্দিন আহমেদ এবং অ্যালামনাই এসোসিয়েশনের সমন্বয়ক ও বুয়েট ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বুয়েট অ্যালামনাই এসোসিয়েশনের ট্রাস্টি প্রচার, প্রকাশনা ও যোগাযোগবিষয়ক সম্পাদক প্রকৌশলী ইমু রিয়াজুল হাসান। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়