রাষ্ট্রপতির ভাষণের আলোচনায় এমপিরা : শেখ হাসিনার নেতৃত্বে ফের ক্ষমতায় আসার প্রত্যয়

আগের সংবাদ

বরিশালে ড্রেজিং করা বালু ফের নদীতে, খোয়া যাচ্ছে টাকা!

পরের সংবাদ

কুষ্টিয়ায় হানিফ এমপি : দণ্ডপ্রাপ্ত আসামির মুক্তির দাবিতে সহিংসতা বরদাশত করা হবে না

প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নুর আলম দুলাল, কুষ্টিয়া থেকে : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি বলেছেন, বিএনপির মধ্যে কোনো রাজনৈতিক শিষ্টাচার নেই। সব সময় মিথ্যাচার করে জনগণকে বিভ্রান্ত করতে চায়। বিএনপিকে একটি জনবিচ্ছিন্ন দল উল্লেখ করে তিনি আরো বলেন, রাষ্ট্রক্ষমতায় থাকতে এবং পরে তারা যেসব দুর্নীতি করেছে, অপকর্ম করেছে সেগুলোকে ঢাকতে এখন তারা যে কোনো ইস্যুকে সামনে এনে একটা বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়। খালেদা-তারেক আদালত কর্তৃক দণ্ডপ্রাপ্ত আসামি। তাদের মুক্তির জন্য রাজপথে আন্দোলন-সংগ্রামের নামে কোনো প্রকার সহিংসতা বরদাশত করা হবে না। গতকাল শুক্রবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা পর্যায়ে দুই দিনব্যাপী সাহিত্য মেলার উদ্বোধনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
হানিফ বিএনপির ১৬ জানুয়ারিতে সমাবেশ নিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্যের পরিপ্রেক্ষিতে বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের আগাম কথাই প্রমাণ করে যে তারা মিথ্যাচার করে টিকে থাকতে চায়। আবেদন করার পর এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। তার আগেই একটা মন্তব্য করে ইস্যু বানানোর চেষ্টা করা হচ্ছে। তিনি সরকারের ভিত্তি প্রসঙ্গে বলেন, বিএনপি একটি গণধিকৃত দল। সরকারের কী অবস্থান আছে গত ১০ বছর ধরে জনগণ তা দেখছে। তারা ১০ বছর ধরে বলে আসছে এই সরকারের কোনো ভিত্তি নেই, জনগণের সঙ্গে কোনো সম্পর্ক নেই, জনবিচ্ছিন্ন হয়ে গেছে। ধাক্কা দিলেই পড়ে যাবে। ধাক্কা দেয়ার পরও ১০ বছর টিকে আছে। বরং বিএনপি ধাক্কা দিতে গিয়েই নিজেরাই এখন পড়ে গেছে। পরে কুষ্টিয়া জেলা প্রশাসক মোহম্মদ সাইদুল ইসলামের সভাপতিত্বে সাহিত্য মেলায় শুরু হয় আলোচনা সভা। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের সংসদ সদস্য আ ক ম সরোয়ার জাহান বাদশা, জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ খাইরুল আলম, বাংলা একাডেমির উপ-পরিচালক সাইমন জাকারিয়া, ফ্রান্সের নাগরিক বাউল সাধক দেবোরা জান্নাত কিউকারম্যান প্রমুখ।
অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ হাসান মেহেদী, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা, দলীয় নেতাকর্মী, প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। শিল্পকলা একাডেমি মিলনায়তনে বাংলা একাডেমির সমন্বয়ে জেলা পর্যায়ের সাহিত্যিকদের সৃষ্টিকর্ম জাতীয় পর্যায়ে তুলে ধরার লক্ষ্যে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশের প্রতিটি জেলার ন্যায় কুষ্টিয়াতেও আয়োজিত দুই দিনব্যাপী এ মেলায় বিভিন্ন লেখকের অংশগ্রহণে প্রবন্ধ পাঠ, আলোচনা, লেখক কর্মশালা, জাতীয় লেখকদের স্বরচিত সাহিত্য পাঠসহ বিভিন্ন সাহিত্য শিল্পকর্ম উপস্থাপন করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়