রাষ্ট্রপতির ভাষণের আলোচনায় এমপিরা : শেখ হাসিনার নেতৃত্বে ফের ক্ষমতায় আসার প্রত্যয়

আগের সংবাদ

বরিশালে ড্রেজিং করা বালু ফের নদীতে, খোয়া যাচ্ছে টাকা!

পরের সংবাদ

অজানা হৃত্বিক

প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সম্প্রতি ৪৯তম জন্মদিন পালন করেছেন বলিউড সুপারস্টার হৃত্বিক রোশন। পরিবার, প্রিয়জন, প্রেমিকা থেকে অনুরাগী- সবার কাছ থেকেই জন্মদিনের শুভেচ্ছা পেয়েছেন। জেনে নেয়া যাক তার সম্পর্কে অজানা কিছু তথ্য

হৃত্বিক রোশনের অজানা তথ্য-
১. বলিউডের গ্রিক গড হৃত্বিক রোশনের পুরো নাম জানা নেই অনেকেরই। তার পুরো নাম হৃত্বিক রোশন নাগরাথ। অভিনয় ছাড়াও অসাধারণ নাচের দক্ষতার জন্য দর্শকদের কাছে জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। শুধু তাই নয়, ক্যারিয়ারের একেবারে শুরু থেকেই দেশের সব থেকে বেশি পারিশ্রমিক নেয়া তারকাদের মধ্যে জায়গা করে নেন।
২. বহু ক্ষেত্রেই দেখা যায় তারকারা নিজেদের ক্যারিয়ারে মন দেয়ার জন্য পড়াশোনায় ততটাও মন দিতে পারেন না। কিন্তু হৃত্বিক রোশনের ক্ষেত্রে বিষয়টা এমন নয়। কমার্স নিয়ে স্নাতক অভিনেতা।
৩. আমরা সবাই জানি হৃত্বিক রোশনের প্রথম ছবি ‘কহো না পেয়ার হ্যায়’ কত হিট হয়েছিল। কিন্তু এটা কি জানেন, প্রথম ছবি মুক্তির পর কত প্রেমের প্রস্তাব এবং বিয়ের প্রস্তাব পেয়েছিলেন অভিনেতা? জানা যায়, প্রথম ছবি মুক্তির পর ভ্যালেন্টাইন্স ডেতে ৩০ হাজার বিয়ের প্রস্তাব পেয়েছিলেন হৃত্বিক।
৪. গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম ওঠে হৃত্বিক রোশন অভিনীত ‘কহো না পেয়ার হ্যায়’র। ছবিটি মোট ৯২টি পুরস্কার পেয়েছিল।
৫. মাদাম ত্যুসোর মিউজিয়ামে মোমের মূর্তি রয়েছে হৃত্বিক রোশনের। বলিউডের তাবড় তারকা অমিতাভ বচ্চন, শাহরুখ খান, ঐশ্বর্য রাই বচ্চন, সালমান খানের পর সেখানে জায়গা করে নেন হৃত্বিক।
৬. প্রথমবার কত টাকা বেতন পেয়েছিলেন হৃত্বিক রোশন জানা আছে? জানলে অবাক লাগবে, স্টার কিড হয়েও হৃত্বিক রোশন প্রথম বেতন পেয়েছিলেন মাত্র ১০০ টাকা। একটি ছবিতে নাচের জন্য তার দাদু ওম প্রকাশ তাকে এই অর্থ বেতন দিয়েছিলেন। ছবির নাম ছিল ‘আশা’। আর হৃত্বিক রোশনকে নাচতে দেখা গিয়েছিল জিতেন্দ্রর পাশে।
৭. শোনা যায় ‘কহো না পেয়ার হ্যায়’ নয়, বরং ‘তারা রম পম পম’ ছবি দিয়ে বলিউডে ডেবিউ করার কথা ছিল হৃত্বিক রোশনের। বিপরীতে অভিনয় করার কথা ছিল প্রীতি জিনতার। কিন্তু শেখর কাপুরের সেই ছবি বাতিল হয়ে যায়। পরবর্তীকালে বাবার ছবি দিয়েই আত্মপ্রকাশ হয় অভিনেতার।

:; মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়