আ.লীগ নেতা টিপু হত্যার প্রতিবেদন পেছাল

আগের সংবাদ

মাদকের বিরুদ্ধে ‘নতুন যুদ্ধ’ : তালিকায় ৯৩ শীর্ষ মাদক কারবারি, এক লাখ মাদকাসক্ত, জনসচেতনতা বাড়াতে প্রস্তুত অ্যাপ

পরের সংবাদ

মির্জা ফখরুল : পতনের ভয়ে আ.লীগ নেতারা অসংলগ্ন কথা বলছেন

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নির্যাতন-নিপীড়ন করে বিএনপির আন্দোলন দমানো যাবে না। ১১ জানুয়ারি সারাদেশে বিএনপির গণঅবস্থান কর্মসূচিতে পুলিশ ও সরকারি দলের লোকজন একযোগে হামলা চালিয়েছে। হামলার পর উল্টো মামলা দিয়ে বিএনপির শতাধিক নেতাকর্মীকে আটক করা হয়েছে। সরকারের পায়ের নিচে মাটি নেই, তাই চারদিকে হামলা-মামলা করছে। ক্ষমতা থেকে পতনের ভয়ে আওয়ামী লীগ নেতারা অসংলগ্ন কথাবার্তা বলছেন। পতন যখন স্পষ্ট হয় তখন মানুষ এ ধরনের অসংলগ্ন কথাবার্তা বলে। গতকাল বৃহস্পতিবার বিকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
‘আওয়ামী লীগকে ধাক্কা দিয়ে ফেলে দেয়া সহজ নয়’ প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, প্রধানমন্ত্রীর অনেক কথার জবাব আমরা দিই না। কারণ, তিনি কখন কী বলেন, কোন উদ্দেশ্যে বলেন, এটা কেউ বুঝতে পারে না। তাই এসব কথার জবাব দেয়ার প্রয়োজন মনে করি না। ফখরুল বলেন, আওয়ামী লীগের নেতারা কিছুদিন আগে বলতেন, আমরা (বিএনপি) নাকি রাস্তায় দাঁড়াতে পারি না। আমাদের নাকি কোমর নেই। এখন এত অস্থির হয়ে গেছেন কেন? আন্দোলনকে বন্ধ করার জন্য সব রকম শক্তি প্রয়োগ করে জনগণের ওপর অত্যাচার-নিপীড়ন করেছেন। তার অর্থই হচ্ছে সরকারের এখন পায়ের তলায় মাটি নেই। সরকার ভয় পেয়ে এখন আমাদের ওপর আক্রমণ করছে। আমরা জনগণের দাবি নিয়ে রাজপথে আন্দোলনে আছি। কী হবে, সেটা রাজপথেই প্রমাণ হবে। এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নির্বাচন ও ইভিএম নিয়ে বিএনপি কোনো কথা বলতে চায় না বলেও জানিয়ে দেন তিনি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়