আ.লীগ নেতা টিপু হত্যার প্রতিবেদন পেছাল

আগের সংবাদ

মাদকের বিরুদ্ধে ‘নতুন যুদ্ধ’ : তালিকায় ৯৩ শীর্ষ মাদক কারবারি, এক লাখ মাদকাসক্ত, জনসচেতনতা বাড়াতে প্রস্তুত অ্যাপ

পরের সংবাদ

নিহত ৫ : চীনে পথচারীদের উপর উঠে গেল চলন্ত গাড়ি

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : চীনের গুয়াংঝুতে পথচারীদের ওপর গাড়ি তুলে দেওয়া এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে চীনের পুলিশ। বিবিসি জানিয়েছে, বুধবার ভিড়ের মধ্যে চলন্ত গাড়ি উঠে যাওয়ার এ ঘটনায় অন্তত ৫ জন নিহত ও ১৩ জন আহত হয়েছে। এ ঘটনা ইতিমধ্যেই চীনজুড়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। ওই চালক মানুষ হত্যার উদ্দেশ্যে ইচ্ছা করেই গাড়িটি পথচারীদের ওপর তুলে দেন বলে অনেকেই অভিযোগ করছেন। অনলাইনে পোস্ট হওয়া একাধিক ভিডিওতে ঘটনার পর চালককে গাড়িটি থেকে বের হয়ে বাতাসে কাগজের মুদ্রা ছিটাতে দেখা গেছে। পুলিশ ২২ বছর বয়সি ওই যুবককে আটক করেছে; এ ঘটনা নিয়ে তদন্তেও নেমেছে তারা।
১ কোটি ৯০ লাখ বাসিন্দার দক্ষিণাঞ্চলীয় শহর গুয়াংজুর একটি ব্যস্ত মোড়ে বুধবার সন্ধ্যার ভিড়ে পথচারীদের ওপর গাড়ি উঠে যাওয়ার এ ঘটনা ঘটে। সা¤প্রতিক মাসগুলোতে দেশটিতে এ ধরনের একাধিক ঘটনার খবর পাওয়া গেছে।
গত বছরের ফেব্রুয়ারিতে চীনের দক্ষিণের প্রদেশ ফুজিয়ানেও এক চালক তার মিনি ট্রাকটি ভিড়ের ওপর তুলে দেন। ওই ঘটনায় তিনজন নিহত ও ৯ জন আহত হন। সপ্তাহখানেক আগেও সাংহাইয়ে একটি হোটেলের কর্মীদের সঙ্গে বিরোধের জেরে হোটেলটিতে থাকতে আসা এক ব্যক্তি ইচ্ছাকৃতভাবেই লবির ওপর দিয়ে গাড়ি চালিয়ে দেন। এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়