আ.লীগ নেতা টিপু হত্যার প্রতিবেদন পেছাল

আগের সংবাদ

মাদকের বিরুদ্ধে ‘নতুন যুদ্ধ’ : তালিকায় ৯৩ শীর্ষ মাদক কারবারি, এক লাখ মাদকাসক্ত, জনসচেতনতা বাড়াতে প্রস্তুত অ্যাপ

পরের সংবাদ

দিনব্যাপী নানা আয়োজনে জাবি দিবস পালিত

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নুর হাছান নাঈম, জাবি প্রতিনিধি : দিনব্যাপী নানামুখী আয়োজনের মধ্য দিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) দিবস পালিত হয়েছে। গতাকাল বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টায় বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদ চত্বরে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসটির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম।
পরবর্তীতে ৫৩ তম বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে সকল বিভাগ ও ইনস্টিটিউটের অংশগ্রহণে আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সেলিম আল দীন মুক্তমঞ্চে এসে শেষ হয়। সেখানে ছাত্র-শিক্ষক কেন্দ্রের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান, ক্যাফেটেরিয়া চত্বরে ‘জব ফেয়ার’ এবং শারীরিক শিক্ষা অফিসের পেছনে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য।
এছাড়াও দিনব্যাপী আয়োজনের অংশ হিসেবে বিকালে কেন্দ্রীয় খেলার মাঠে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের অংশগ্রহণে প্রীতি ফুটবল ম্যাচ হয়। পরবর্তীতে সন্ধ্যা সাড়ে পাঁচটায় সেলিম আল দীন মুক্তমঞ্চে ছাত্র-র্শিক্ষক কেন্দ্রের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয় এবং রাত ৭ টায় লোকসংগীত পরিবেশন করেন বাউল শিল্পী শফী মণ্ডল। এছাড়াও কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া চত্বরে চলে দিনব্যাপী পিঠা মেলা।
উদ্বোধনী বক্তব্যে উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় গৌরবের ৫২ বছর অতিক্রম করে ৫৩ বছরে পদার্পন করলো। আগামীতে ছাত্র-শিক্ষক সবার সম্মিলিত প্রচেষ্টায় বিশ্ববিদ্যালয়টি শিক্ষা ও গবেষণায় অন্যান্য সকল বিশ্ববিদ্যালয়কে ছাড়িয়ে যাবে বলে আশা রাখি।
এসময় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন উপউপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, ট্রেজারার অধ্যাপক রাশেদা আখতার, রেজিস্ট্রার রহিমা কানিজ, ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক মোহাম্মদ আলমগীর কবীর, প্রক্টর আ. স. ম. ফিরোজ-উল হাসান, বিভিন্ন অনুষদের ডিন এবং বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়