আ.লীগ নেতা টিপু হত্যার প্রতিবেদন পেছাল

আগের সংবাদ

মাদকের বিরুদ্ধে ‘নতুন যুদ্ধ’ : তালিকায় ৯৩ শীর্ষ মাদক কারবারি, এক লাখ মাদকাসক্ত, জনসচেতনতা বাড়াতে প্রস্তুত অ্যাপ

পরের সংবাদ

টেকনাফে ২৬ ভিকটিম উদ্ধার, ৫ পাচারকারী আটক

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

জাবেদ ইকবাল চৌধুরী, কক্সবাজার (দক্ষিণ) থেকে : কক্সবাজারের টেকনাফ উপকূল থেকে পাচারের অপেক্ষায় থাকা ২৬ জন ভিকটিমকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় পাচার কাজে জড়িত থাকার অভিযোগে এক নারীসহ ৫ জনকে আটক করা হয়েছে।
গ্রেপ্তারকৃত ৫ আসামি হচ্ছে- টেকনাফ সদর ইউপি’ও ৫নং ওয়ার্ড মহেশখালীয়া পাড়ার মো. শফিকের স্ত্রী ও নুরুল ইসলামের মেয়ে সাবেকুন্নাহার (২৩), উখিয়া কুতুপালং ৩নং ক্যাম্পের ব্লক-বি-১ এর 
মৃত হায়দার আহমদের ছেলে জাহেদ হোসেন (২০), টেকনাফ সাবরাং ইউপি’র ৭নং ওয়ার্ড মাঝেরপাড়া করাচি পাড়ার মৃত আবুল কালামের ছেলে আবদুর রহিম (৩৫), একই এলাকায় বসবাসকারী ভাসমান পুরাতন রোহিঙ্গা 
মো. সালামের ছেলে জাহেদ হোসেন (২৯) ও 
টেকনাফ সদর ইউপির ৫নং ওয়ার্ড মহেশখালীয়া পাড়ার পুরাতন ভাসমান রোহিঙ্গা মৃত মোহাম্মদ ইসহাকের ছেলে নুরুল ইসলাম (৬০)। 
গত বুধবার মধ্যরাত ১২টার দিকে টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের মহেশখালীয়া পাড়ার জনৈক শফিকের বসতঘরে এ অভিযান পরিচালনা করা হয়।
উদ্ধার হওয়া ২৬ ভিকটিমের মধ্যে ১৭ জন পুরুষ, ৪ জন মহিলা ও ৫ জন শিশু। এসব ভিকটিমকে অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়া ও থাইল্যান্ড পাঠানোর পূর্ব মূহূর্তে উদ্ধার করা হয় বলে নিশ্চিত করেন টেকনাফ মডেল থানার ওসি মো. আবদুল হালিম। 
তিনি জানান, বেআইনি মানবপাচার কাজের সঙ্গে জড়িত ৪ পুরুষ ও ১ মহিলাসহ মোট ৫ আসামিকে ঘটনাস্থল
থেকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়। আটককৃতদের বিরুদ্ধে মামলা রুজু করে গতকাল বৃহস্পতিবার কক্সবাজার জেলা সদর আদালতে পাঠানো হয়। 
ভিকটিমদের কাছ থেকে পাচারের উদ্দেশ্যে আদায়কৃত সাড়ে ৪২ টাকা এবং ১টি কাপড় ভর্তি ট্রলি জব্দ করা হয়। তাছাড়া উদ্ধারকৃত ভিকটিমদের স্ব স্ব পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। 
তিনি আরো জানান, কক্সবাজার জেলা পুলিশ সুপার (এসপি) মাহফুজুল ইসলাম ও উখিয়া সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার শাকিল আহমেদের সার্বিক তত্ত্বাবধানে গত ৭ দিন ধরে এই মানবপাচার চক্রটিকে আটক করার জন্য বিভিন্ন ছদ্মবেশে গোয়েন্দা তথ্য সংগ্রহ করে এই অভিযান পরিচালনা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়