আ.লীগ নেতা টিপু হত্যার প্রতিবেদন পেছাল

আগের সংবাদ

মাদকের বিরুদ্ধে ‘নতুন যুদ্ধ’ : তালিকায় ৯৩ শীর্ষ মাদক কারবারি, এক লাখ মাদকাসক্ত, জনসচেতনতা বাড়াতে প্রস্তুত অ্যাপ

পরের সংবাদ

আসাদুজ্জামান খান : ভেজাল ওষুধের বিরুদ্ধে নিয়মিত অভিযান চলছে

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, নকল ও ভেজাল ওষুধ তৈরি ও বাজারজাত বন্ধ করতে আইনশৃঙ্খলা বাহিনী নিয়মিত অভিযান পরিচালনা করছে। গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদের অধিবেশনে সরকারদলীয় সদস্য এম আব্দুল লতিফের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, ওষুধ মানুষের জীবন রক্ষাকারী একটি অতি প্রয়োজনীয় উপাদান। নকল ওষুধ উৎপাদন ও বিপণন দেশের আইনে একটি গুরুতর অপরাধ। ইউনানি ও আয়ুর্বেদিক প্রতিষ্ঠান বা অন্য কোনো প্রতিষ্ঠান যাতে নকল ও ভেজাল ওষুধ তৈরি ও বিপণন করতে না পারে সে লক্ষ্যে ঔষধ প্রশাসন এবং স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে আইনশৃঙ্খলা বাহিনী নিয়মিত অভিযান পরিচালনা করছে।
আওয়ামী লীগের আরেক সদস্য মোরশেদ আলমের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মাদকের বিস্তার রোধসহ মাদকাসক্ত ও মাদকের সঙ্গে সংশ্লিষ্ট অপরাধীদের আইনের আওতায় আনাসহ চুরি, ছিনতাই প্রতিরোধ করে জননিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বাহিনী বেশ কিছু পদক্ষেপ নিয়েছে। তার মধ্যে অন্যতম- মাদকসংক্রান্ত গোয়েন্দা তথ্য/অভিযোগের পরিপ্রেক্ষিতে মাদকাসক্ত ও মাদকের সঙ্গে সংশ্লিষ্ট অপরাধীদের গ্রেপ্তারসহ আইনগত ব্যবস্থা নেয়া। থানা এলাকায় টহল ডিউটি জোরদার করা হয়েছে এবং কোনো অপরাধ সংঘটিত হলে তাৎক্ষণিকভাবে আইনানুগ ব্যবস্থা নেয়া; চুরি, ছিনতাই রোধে আইনশৃঙ্খলা বাহিনীর টহল এবং চেকপোস্ট ও বিশেষ অভিযান পরিচালনা কার্যক্রম অব্যাহত আছে; চুরি, ছিনতাই ও মাদক পরিবহন বন্ধে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে, মহাসড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টসহ বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে তল্লাশি অভিযান অব্যাহত আছে। স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে মতবিনিময় করে জননিরাপত্তা নিশ্চিতে কার্যকর পদক্ষেপ নিচ্ছে। ঢাকাসহ সারাদেশে মাদকের বিস্তার রোধকল্পে ঢাকা মেট্রোপলিটন পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন ইউনিট কার্যকর পদক্ষেপ নিচ্ছে। ফলে চুরি, ছিনতাই, মাদক ইত্যাদির সঙ্গে সংশ্লিষ্ট অপরাধমূলক কর্মকাণ্ড নিয়ন্ত্রণে রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়