সংসদে অর্থমন্ত্রী : গত বছরের ১১ মাসে রেমিট্যান্স এসেছে ১৯.৫৮ বিলিয়ন ডলার

আগের সংবাদ

তারল্য সংকটে বিপাকে ব্যাংক : সংকট উত্তরণে দরকার দৃশ্যমান রাজনৈতিক অঙ্গীকার, এখনই সমাধান না করলে সংকট আরো গভীর হবে

পরের সংবাদ

বাঁশখালীতে বিক্রয় প্রতিনিধি হত্যা : খুনিদের গ্রেপ্তারের দাবিতে সহকর্মীদের মানববন্ধন

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস ও বাঁশখালী প্রতিনিধি : চট্টগ্রামের বাঁশখালীতে দুদু মিয়া সরকার (৩৮) নামে এক ব্যক্তিকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। মঙ্গলবার বাঁশখালী উপজেলার গন্ডামারা ব্রিজের পশ্চিম পাশে এস এস পাওয়ার প্ল্যান্ট সড়কে এই হত্যাকাণ্ড ঘটে। নিহত দুদু মিয়া তিব্বত কোহিনূর কেমিক্যাল কোম্পানির বিক্রয় প্রতিনিধি। তার বাড়ি রংপুর জেলায়। বাঁশখালীর চাম্বল ইউনিয়নে ভাড়াবাসায় থাকতেন তিনি। এই ঘটনায় নিহতের স্ত্রী থানায় মামলা দায়ের করেছেন। খুনিদের শনাক্ত করা সম্ভব হয়েছে এবং তাদের গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানিয়েছে পুলিশ। জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ কয়েকজনকে আটক করেছে।
বাঁশখালী থানার ওসি মো. কামাল উদ্দিন ভোরের কাগজকে বলেন, ‘দুদু মিয়া পণ্যের অর্ডার নিয়ে গণ্ডামারা থেকে চাম্বলে বাসায় ফিরছিলেন। রাত সোয়া ৮টার দিকে ফোনে পরিবারের সদস্যদের বাসায় ফেরার কথা জানিয়েছিলেন। এরপর থেকে তার মোবাইল বন্ধ পাওয়া যায়। রাতে স্থানীয়দের কাছ থেকে গণ্ডামারা ব্রিজের কাছে একজনের মরদেহ পড়ে থাকার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই।
পরে তার পরিবারের সদস্যরা এসে দুদু মিয়াকে শনাক্ত করেন। মরদেহ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। নিহতের স্ত্রী তাজমিন নাহার তমা বাদী হয়ে অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে বাঁশখালী থানায় মামলা দায়ের করেছেন।
ওসি বলেন, প্রাথমিক তদন্তে আমরা জানতে পেরেছি, একটি সংঘবদ্ধ দুর্বৃত্তচক্র তাকে খুন করেছে। তারা মোবাইল ও গেঞ্জি ফেলে রেখে গেছে। কারা করেছে, সে বিষয়েও কিছু তথ্য পেয়েছি। বিষয়গুলো যাচাইবাছাই করছি। এ ঘটনায় এলাকার বিভিন্ন লোকজনদের কাছ থেকে তথ্য নিয়ে আসামিদের চিহ্নিত করা গেছে। ধারণা করা হচ্ছে এটা পূর্বপরিকল্পিত হত্যাকাণ্ড। জিজ্ঞাসাবাদের জন্য কয়েকজনকে আটক করে থানায় আনা হয়েছে। ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের জন্য চারটি পুলিশ টিম বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে। ছিনতাইয়ের ঘটনা কিনা- জানতে চাইলে ওসি বলেন, সে রকম কোনো তথ্য পাইনি। কারণ তার কাছে তেমন টাকা ছিল না। মানিব্যাগে মাত্র ৫৫ টাকা পেয়েছি। মোবাইলও পাওয়া গেছে। তার কাছে টাকা থাকার কথাও নয়। সে কোম্পানির বিক্রয় প্রতিনিধি হিসেবে শুধু অর্ডার নেয়। পণ্য সরবরাহ করে আরেকজন, টাকা তোলার দায়িত্ব অন্যজনের। সুতরাং ছিনতাইয়ের ঘটনা বলে আমাদের মনে হচ্ছে না। এদিকে হত্যাকাণ্ডের ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে নিহতের সহকর্মীরা গতকাল বুধবার সকালে উপজেলা গেটের সামনে মানববন্ধন করেছেন।
মামলা সূত্রে জানা যায়, রংপুর জেলার মিঠাপুকুর থানার বিরাহিমপুর সালমারা বাজার এলাকার হযরত আলীর ছেলে দুদু মিয়া সরকার কোহিনূর কেমিক্যালের বিক্রয় প্রতিনিধি হিসেবে দক্ষিণ বাঁশখালী এলাকায় কাজ করতেন। এ কাজের সুবাদে চাম্বল ইউনিয়নের স্কুলসড়কে ওসমান গণির ভাড়াটে হিসেবে বসবাস করে আসছিলেন।
গত ১০ জানুয়ারি গন্ডামারা বাজার থেকে বিক্রয়ের কাজ সেরে টাকাপয়সা নিয়ে বাসায় ফেরার পথে রাত আনুমানিক ৯টার দিকে গন্ডামারার ব্রিজের পশ্চিম পাশে দুর্বৃত্ত দল পথরোধ করে বুকে, পিঠে, হাতে, কোমরে, পেটে এলোপাতাড়ি ৮টি ছুরির আঘাত করে। স্থানীয় জনগণের সহযোগিতায় পুলিশ উদ্ধার করে বাঁশখালী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। চিকিৎসক জানান, অতিরিক্ত রক্তক্ষরণে পথিমধ্যে তার মৃত্যু হয়েছে। পরে পুলিশ লাশের সুরতহাল তৈরি করে ময়নাতদন্তের জন্য লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়