সংসদে অর্থমন্ত্রী : গত বছরের ১১ মাসে রেমিট্যান্স এসেছে ১৯.৫৮ বিলিয়ন ডলার

আগের সংবাদ

তারল্য সংকটে বিপাকে ব্যাংক : সংকট উত্তরণে দরকার দৃশ্যমান রাজনৈতিক অঙ্গীকার, এখনই সমাধান না করলে সংকট আরো গভীর হবে

পরের সংবাদ

ধামরাইয়ে গ্যাস বিস্ফোরণ : স্ত্রী মেয়ে ভাগ্নির পর চলে গেলেন মঞ্জুরুলও

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকার ধামরাইয়ে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণে একই পরিবারের ৫ জন দগ্ধের ঘটনায় মঞ্জুরুল (৩২) নামে আরো একজনের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার সকাল ৮টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে তার মৃত্যু হয়। এ নিয়ে মারা গেলেন শিশুসহ ৪ জন। এরআগে, গত শনিবার রাতে মারা যায় মঞ্জুরুলের মেয়ে শিশু মরিয়ম। মঙ্গলবার ভোরে স্ত্রী জোছনা বেগম ও দুপুরে ভাগ্নি সাদিয়া মারা যান।
এ ঘটনায় বার্ন ইনস্টিটিউটে ভর্তি থাকা মঞ্জুরুলের শ্যালিকা হোসনাও মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসকরা। মঞ্জুরুলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. এসএম আইউব হোসেন জানান, তার শরীরে ৩৩ শতাংশ দগ্ধ হয়েছিল। হাসপাতালে ভর্তি থাকা হোসনার শরীরে ২৫ শতাংশ দগ্ধ হয়েছে। তার অবস্থাও গুরুতর। স্বজনরা জানান, মঞ্জুরুলের বাড়ি নীলফামারীর কিশোরগঞ্জের উপজেলার মাগুরা মাস্টারপাড়া এলাকায়। ধামরাইয়ে একটি পোশাক তৈরির কারখানায় চাকুরি করতেন তিনি।
প্রসঙ্গত, গত শনিবার ভোর ৫টার দিকে ধামরাই উপজেলার কুমড়াইল কবরস্থানের সংলগ্ন দোতলা বাড়ির নিচ তলায় এই দুর্ঘটনা ঘটে। এতে দগ্ধ হন- জোছনা বেগম, তার স্বামী গার্মেন্টস কর্মী মনজুরুল, তাদের দেড় বছর বয়সি মেয়ে মরিয়ম, জোছনার বোন হোসনা এবং তার মেয়ে সাদিয়া। তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া প্রতিবেশী ভাড়াটিয়া মো. নিজাম শেখ ঘটনার দিন জানান, ভোরে তারা যখন ঘুমিয়ে ছিলেন তখন বিকট একটি শব্দ শুনতে পান। এরপর ভবনের নিচ তলা থেকে ধোঁয়া উঠতে দেখেন। সঙ্গে সঙ্গে নিচ তলায় গিয়ে দেখেন, বাসাটির ভিতর পাঁচজন দগ্ধ অবস্থায় কাতরাচ্ছে। আর আগুনে বিছানার কিছুটা পুড়ে গেছে। তখন তাদের উদ্ধার করে বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসেন। স্বজনদের ধারণা, ভোরে রান্নার জন্য উঠে আগুন জ¦ালানোর পর লিকেজ থেকে জমে থাকা গ্যাসের কারণে বিস্ফোরণ হয়ে তারা দগ্ধ হয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়