সংসদে অর্থমন্ত্রী : গত বছরের ১১ মাসে রেমিট্যান্স এসেছে ১৯.৫৮ বিলিয়ন ডলার

আগের সংবাদ

তারল্য সংকটে বিপাকে ব্যাংক : সংকট উত্তরণে দরকার দৃশ্যমান রাজনৈতিক অঙ্গীকার, এখনই সমাধান না করলে সংকট আরো গভীর হবে

পরের সংবাদ

ঢাবিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় আয়োজিত শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে। গতকাল বুধবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠানটি করা হয়। এতে প্রতিযোগিতায় অংশগ্রহণ করা তিনটি গ্রুপে ১০ জন করে মোট ৩০ জনকে পুরস্কার দেয়া হয়।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ করেন। বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের তত্ত্বাবধানে এই চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেনের সভাপতিত্বে ও রেজিস্ট্রার প্রবীর কুমার সরকারের সঞ্চালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপাচার্য ড. মো. আখতারুজ্জামান বলেন, এই প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে শিশু-কিশোরদের জাতির পিতার জীবন ও কর্ম, মহান ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে জানার সুযোগ হয়েছে। পাশাপাশি তাদের সৃজনশীল মেধার বিকাশও ঘটেছে। এর আগে গত ১৫ আগস্ট ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) এই শিশু-কিশোর চিত্রাঙ্কণ প্রতিযোগিতা করা হয়।
প্রতিযোগিতায় মোট তিনটি গ্রুপে শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়