সংসদে অর্থমন্ত্রী : গত বছরের ১১ মাসে রেমিট্যান্স এসেছে ১৯.৫৮ বিলিয়ন ডলার

আগের সংবাদ

তারল্য সংকটে বিপাকে ব্যাংক : সংকট উত্তরণে দরকার দৃশ্যমান রাজনৈতিক অঙ্গীকার, এখনই সমাধান না করলে সংকট আরো গভীর হবে

পরের সংবাদ

জাতীয় বিশ্ববিদ্যালয় : ইতিহাস বিষয়ে শিক্ষক প্রশিক্ষণ

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অঙ্গীভূত বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউটের উদ্যোগে ‘স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস’ বিষয়ে বিশেষ শিক্ষক প্রশিক্ষণ কার্যক্রমের দ্বিতীয় দিনের প্রশিক্ষণ কার্যক্রম সম্পন্ন হয়েছে। গতকাল বুধবার গাজীপুরে বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে সিনেট হলে এই শিক্ষক প্রশিক্ষণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।
১৫ দিনব্যাপী আয়োজিত এই প্রশিক্ষণ চলবে ২৪ জানুয়ারি পর্যন্ত। জাতীয় বিশ্ববিদ্যালয়ের আওতাধীন অনার্স, মাস্টার্স ও ডিগ্রি কলেজের ইতিহাস, রাষ্ট্রবিজ্ঞান ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ের ৮০ জন শিক্ষক এই প্রশিক্ষণে অংশগ্রহণ করেছেন।
প্রশিক্ষণের দ্বিতীয় দিনের প্রথম সেশনে রিসোর্স পার্সন হিসেবে অংশগ্রহণ করেছেন সাবেক শিক্ষা সচিব নজরুল ইসলাম খান।
তিনি ‘বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন’ বিষয়ে আলোচনা করেন। এদিন বিকালের সেশনে রিসোর্স পার্সন হিসেবে প্রশিক্ষণে অংশ নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন।
তিনি ‘বঙ্গবন্ধুকে গ্রেপ্তার, বিচার, মুক্তি এবং স্বদেশ প্রত্যাবর্তন’ শীর্ষক শিরোনামে প্রশিক্ষণার্থীদের পড়ান। আবু মো. দেলোয়ার হোসেন দেশে ও বিদেশে দীর্ঘ সময়কালীন শিক্ষকতাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে সুনামের সঙ্গে কাজ করেছেন। তার শতাধিক আর্টিক্যাল এবং বুক চ্যাপ্টার জাতীয় ও আন্তর্জাতিক রিসার্চ জার্নালে ও বইয়ে প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়