সংসদে অর্থমন্ত্রী : গত বছরের ১১ মাসে রেমিট্যান্স এসেছে ১৯.৫৮ বিলিয়ন ডলার

আগের সংবাদ

তারল্য সংকটে বিপাকে ব্যাংক : সংকট উত্তরণে দরকার দৃশ্যমান রাজনৈতিক অঙ্গীকার, এখনই সমাধান না করলে সংকট আরো গভীর হবে

পরের সংবাদ

চট্টগ্রামে ৮ ফেব্রুয়ারি থেকে অমর একুশের বইমেলা শুরু

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) উদ্যোগে আগামী ৮ ফ্রেরুয়ারি থেকে চট্টগ্রাম নগরীর এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম চত্বরে ২১ দিনব্যাপী বইমেলা অনুষ্ঠিত হবে। তবে এবারের বইমেলায় মুক্তিযুদ্ধের চেতনায় যারা বিশ্বাস করে না তাদের বই যাতে কোনোভাবে স্থান না পায় সেজন্য সবাইকে সজাগ থাকার আহ্বান জানানো হয়েছে। গতকাল বুধবার বিকেলে নগরীর টাইগারপাসে সিটি করপোরেশনের সম্মেলন কক্ষে চসিক কর্মকর্তাদের সঙ্গে চট্টগ্রামের বিভিন্ন শ্রেণি-পেশার নাগরিকদের এক মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এবারের মেলার বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে ১৪ ফেব্রুয়ারি বসন্ত উৎসব উদযাপন।
চসিক শিক্ষা স্থায়ী কমিটির সভাপতি ও বই মেলা পরিষদের আহবায়ক ওয়ার্ড কাউন্সিলর ড. নিছার উদ্দিন আহম্মেদ মঞ্জুর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন- চসিকের ভারপ্রাপ্ত মেয়র আব্দুস সবুর লিটন, চসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা খালেদ মাহমুদ, প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার, উপসচিব ও বই মেলার সমন্বয়ক আশেক রসুল চৌধুরী টিপু, মুক্তিযুদ্ধ গবেষক ডা. মাহফুজুর রহমান, সৃজনশীল প্রকাশক পরিষদের সভাপতি মহিউদ্দিন শাহ আলম নীপু, ড. আজাদ বুলবুল, সাধারণ সম্পাদক আলী প্রয়াস, দেওয়ান মাকসুদ আহমেদ, ড. গাজী গোলাম মওলা, সাইফুদ্দিন আহমেদ সাকী প্রমুখ।
সভাপতির বক্তব্যে ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু জানান, অমর একুশে বইমেলা উপলক্ষে ১৮ই জানুয়ারি থেকে চট্টগ্রাম সিটি করপোরেশনের ওয়েবসাইট থেকে প্রকাশকরা স্টল বরাদ্দের ফরম সংগ্রহ করতে পারবেন। তিনি এবারের বই মেলায় বিদেশি কুটনৈতিক মিশন, বাংলা একাডেমি ও শিশু একাডেমিকে স্টল বরাদ্দের প্রস্তাব করলে সভায় সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। এছাড়াও বইমেলায় বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার, শিশুতোষ কর্নার, স্মার্ট বাংলাদেশ কর্নার, মিডিয়া কর্নার, লেখক আড্ডা, নতুন বই মোড়ক উম্মোচনসহ মেলাকে সফল করার লক্ষ্যে বিভিন্ন সিদ্ধান্তগ্রহণ করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়