ঢাকা-ওয়াশিংটন : রোহিঙ্গা, প্রতিরক্ষা সহযোগিতা নিয়ে আলোচনা

আগের সংবাদ

একাদশ শ্রেণিতে ভর্তি : শিক্ষার্থী পায়নি ২০০ প্রতিষ্ঠান

পরের সংবাদ

১০ দিনে ডেঙ্গু রোগী ৩২১ জন মৃত্যু এক

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলতি মাসের প্রথম ১০ দিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু হয়েছে। বিভিন্ন হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ৩২১ জন। গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে কারো মৃত্যু হয়নি। তবে রোগীর সংখ্যা বেড়েছে। এই সময় দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ৩২ জন।
অধিদপ্তরের তথ্য অনুযায়ী, চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু হয় গত সোমবার। ওই দিন ১ জনের মৃত্যু হয়। রোগীর সংখ্যা ছিল ২০ জন। রবিবার ডেঙ্গুতে কারো মৃত্যু হয়নি। রোগীর সংখ্যা ছিল ২৭ জন।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় ভর্তি ৩২ জন রোগীর মধ্যে ১৫ জন ঢাকার এবং ১৭ জন ঢাকার বাইরের। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা ১৬৫ জন। এর মধ্যে (ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে) ৫২ জন এবং ঢাকার বাইরে হাসপাতালে ১১৩ জন ভর্তি আছেন।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, ২০২২ সালের ডেঙ্গু রোগীর সংখ্যা ৬২ হাজার ৩৮২ জন। এই জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৮১ জন। চলতি জানুয়ারি মাসে ১০ তারিখ সকাল ৮টা পর্যন্ত রোগীর সংখ্যা ৩২১ জন। ১ জনের মৃত্যু হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়