ঢাকা-ওয়াশিংটন : রোহিঙ্গা, প্রতিরক্ষা সহযোগিতা নিয়ে আলোচনা

আগের সংবাদ

একাদশ শ্রেণিতে ভর্তি : শিক্ষার্থী পায়নি ২০০ প্রতিষ্ঠান

পরের সংবাদ

স্বাস্থ্যমন্ত্রী : স্বাস্থ্য কার্ড পাবে দেশের প্রতিটি নাগরিক

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশের প্রতিটি নাগরিকের একটি হেলথ কার্ড থাকবে। এরই মধ্যে এমন প্রস্তাব পরিকল্পনা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।
প্রধানমন্ত্রী তা একনেক বৈঠকে তুলবেন বলে আশার কথা জানালেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। একই সঙ্গে চিকিৎসার জন্য মানুষকে যেন আর গ্রাম থেকে ঢাকায় আসতে না হয় সে অনুসারে সরকার পরিকল্পনা নিয়ে চিকিৎসাব্যবস্থা বিকেন্দ্রীকরণ করার কথাও জানান মন্ত্রী।
গতকাল মঙ্গলবার সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সংলাপে অংশ নিয়ে তিনি এ কথা জানান।
জাহিদ মালেক বলেন, দেশের পুরো স্বাস্থ্যব্যবস্থাকে ডিজিটালাইজেশন করা হবে। এজন্য সরকারের উন্নয়ন প্রকল্পে (ডিপিপি) একটি প্রস্তাব পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে মতামত দেবেন বলে আশা করছি। এর মাধ্যমে বিশ্বের উন্নত দেশের মতো আমাদের নাগরিকদেরও স্বাস্থ্যসেবা দিতে পারব। আমরা স্বাস্থ্যসেবা এমন পর্যায়ে নিয়ে যাব, যাতে কোনো নাগরিককে ঢাকামুখী বা বিদেশমুখী না হতে হয়। রোগীদের কাছে সেই আস্থা অর্জন করার চেষ্টা করছি। চিকিৎসাসেবা নিরাপদ রাখা এবং ভেজাল ওষুধ যাতে তৈরি না হয়, সেদিকেও জোর নজর দেয়া হচ্ছে। সরকারি খাতে ওষুধ প্রস্তুত করতে বিনিয়োগ বাড়ানো এবং টিকা উৎপাদনেরও উদ্যোগ নেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়