ঢাকা-ওয়াশিংটন : রোহিঙ্গা, প্রতিরক্ষা সহযোগিতা নিয়ে আলোচনা

আগের সংবাদ

একাদশ শ্রেণিতে ভর্তি : শিক্ষার্থী পায়নি ২০০ প্রতিষ্ঠান

পরের সংবাদ

স্বদেশ প্রত্যাবর্তন দিবস : মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক দেশ গড়ার প্রত্যয়

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : মুক্তিযুদ্ধের চেতনায়, বঙ্গবন্ধুর আদর্শে অসাম্প্রদায়িক স্বনির্ভর সোনার বাংলা গড়ার প্রত্যয়ের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৫০তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন করা হয়েছে চট্টগ্রামে। মহানগর আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠন ছাড়াও বিভিন্ন রাজনৈতিক-সামাজিক সংগঠন দিবসটি বিভিন্ন কর্মসূচির মাধ্যমে উপযাপন করে।
গতকাল মঙ্গলবার সকালে নগরীর থিয়েটার ইনস্টিটিউট অডিটোরিয়ামে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে চট্টগ্রাম নগর আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়। নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক আ.জ.ম. নাছির উদ্দীন, সহসভাপতি নঈম উদ্দীন চৌধুরী, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, উপদেষ্টা সফর আলী, সম্পাদকমন্ডলীর সদস্য আবদুচ সালাম, নোমান আল মাহমুদ, শফিক আদনান, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, শফিকুল ইসলাম ফারুক প্রমুখ।
বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এবিএম মহিউদ্দিন চৌধুরীর স্মৃতি সংসদ চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে সোমবার সকালে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, বাদ জোহর দোয়া মাহফিল এবং দুপুরে নগরীর জিইসি মোড়ে জিইসি প্যালেসের হলরুমে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় প্রধান আলোচক ছিলেন নগর ছাত্রলীগের সাবেক সভাপতি চউক বোর্ড সদস্য এম.আর আজিম। বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসম্পাদক মেজবাহ উদ্দিন আহমেদ মোরশেদ, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নির্বাহী সদস্য আলী রেজা পিন্টু, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহসভাপতি ফররুখ আহমেদ পাবেল, একরামুল হক রাসেল, মঈনুল হোসেন চৌধুরী শিমুল, নগর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সামদানী জনি প্রমুখ।
চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়-সিভাসুর উদ্যোগে গতকাল মঙ্গলবার বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন করা হয়। দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সিভাসুর উপাচার্য প্রফেসর ড. এএসএম লুৎফুল আহসান। এ সময় বিশ্ববিদ্যালয়ের অনুষদীয় ডিন, ইনস্টিটিউটের পরিচালক, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান, প্রভোস্ট, বিভিন্ন দপ্তরের পরিচালকসহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। এরপর শিক্ষক সমিতি এবং প্রগতিশীল শিক্ষক ফোরামের পক্ষ থেকে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এছাড়া ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, কৃষক লীগসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনসমূহের পক্ষ থেকে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন করা হয়। এসময় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন নেতৃবৃন্দ এবং আলোচনা সভার আয়োজন করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়