ঢাকা-ওয়াশিংটন : রোহিঙ্গা, প্রতিরক্ষা সহযোগিতা নিয়ে আলোচনা

আগের সংবাদ

একাদশ শ্রেণিতে ভর্তি : শিক্ষার্থী পায়নি ২০০ প্রতিষ্ঠান

পরের সংবাদ

মোসাদের সঙ্গে গোপন বৈঠক : আসলাম চৌধুরীর জামিন স্থগিত

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপি নেতা আসলাম চৌধুরীর বিরুদ্ধে ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে রাষ্ট্রদ্রোহ মামলা করেছিল পুলিশ। সেই মামলায় গত ৫ জানুয়ারি জামিন দেন হাইকোর্ট। জামিনাদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদনের প্রেক্ষিতে জামিন স্থগিত করেন চেম্বার আদালত। সেইসঙ্গে বিষয়টি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য আগামী ৩০ জানুয়ারি দিন নির্ধারণ করেছেন আদালত।
আপিল বিভাগের চেম্বার বিচারপতি জাহাঙ্গীর হোসেন গতকাল মঙ্গলবার এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী। আসলাম চৌধুরীর পক্ষে শুনানি করেন আইনজীবী আমিনুল ইসলাম। ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারোয়ার হোসেন বাপ্পী এ তথ্য নিশ্চিত করেন।
মোসাদের সঙ্গে আসলাম চৌধুরীর ভারতে বৈঠক করার খবর গণমাধ্যমে প্রকাশিত হয়। এরপর তাকে ২০১৬ সালের ১৫ মে রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে গ্রেপ্তার করে মহানগর গোয়েন্দা পুলিশ। সেই বছর তার বিরুদ্ধে ২৫ মে রাষ্ট্রদ্রোহের অভিযোগে শাহাবাগ থানায় মামলা করে পুলিশ। মামলায় অবৈধভাবে সরকারকে উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়।
গোয়েন্দা সংস্থার দাবি, আসলাম চৌধুরী দীর্ঘদিন ধরেই মোসাদের সঙ্গে সম্পর্ক গড়ার চেষ্টা করে আসছিলেন। ওই চেষ্টা সফল হয় ২০১৫ সালের জুন মাসে। দেশটির ক্ষমতাসীন দলের নেতা ও সামরিক গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্ট লিকুদ পার্টির সদস্য মেন্দি এন সাফাদির সঙ্গে পশ্চিমা একটি দেশে আসলাম চৌধুরীর প্রথম দফায় বৈঠক হয়। এরপর ভারতে মোসাদের সঙ্গে আরো দুটি বৈঠক হয়েছে। সর্বশেষ বৈঠকটি হয় ২০১৬ সালের মার্চ মাসের প্রথম সপ্তাহে।
উল্লেখ্য, বিদেশে অবস্থানরত গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নূরের একটি ছবিকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগমাধ্যমে তোলপাড় শুরু হয়েছে। সংশ্লিষ্টরা বলছেন, একটি ভবনের সামনে হাস্যোজ্জ্বল এই ছবিতে নূরের সঙ্গে রয়েছেন ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সদস্য মেন্দি এন সাফাদি। ডাকসুর সাবেক এই ভিপি তার সঙ্গে বৈঠকও করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়