ঢাকা-ওয়াশিংটন : রোহিঙ্গা, প্রতিরক্ষা সহযোগিতা নিয়ে আলোচনা

আগের সংবাদ

একাদশ শ্রেণিতে ভর্তি : শিক্ষার্থী পায়নি ২০০ প্রতিষ্ঠান

পরের সংবাদ

বে ও ম্যাকালটের চুক্তি স্বাক্ষর

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বে অর্থনৈতিক অঞ্চল ও ম্যাকালট বাংলাদেশ লিমিটেডের মধ্যে ১০ হাজার বর্গমিটারের বেশি স্পেস বরাদ্দে চুক্তি স্বাক্ষর হয়েছে। গতকাল মঙ্গলবার বেজা কার্যালয়ে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান হয়। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন। অনুষ্ঠানে বে গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জিয়াউর রহমান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া বিনিয়োগকারী প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তা, বেজার কর্মকর্তা, বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রতিনিধি এবং গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
বেজার নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন বিনিয়োগকারীকে চুক্তি স্বাক্ষরের জন্য অভিনন্দন জানিয়ে বলেন, বেজা বাংলাদেশে বিনিয়োগ-বান্ধব সুস্থ পরিবেশ গড়ে তুলতে সমর্থ হয়েছে। তিনি আরো বলেন, বেসরকারি অর্থনৈতিক অঞ্চল বেজার বিনিয়োগের অন্যতম সহায়ক ভূমিকা পালন করছে। শেখ ইউসুফ হারুন বিনিয়োগকারীকে সব নিয়ম মেনে দ্রুত শিল্প স্থাপনের অনুরোধ জানান। এছাড়া তিনি বে অর্থনৈতিক অঞ্চলে বৈদেশিক বিনিয়োগের এই ধারা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন।
ম্যাকালট বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান বলেন, বাংলাদেশে ভালো বিনিয়োগের পরিবেশ রয়েছে এবং তারা ভবিষ্যতে আরো বিনিয়োগে আগ্রহী হয়ে উঠছে। তিনি বেজাকে চুক্তি স্বাক্ষরে সামগ্রিক সহায়তা প্রদানে ধন্যবাদ জ্ঞাপন করেন।
বে গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জিয়াউর রহমান এ চুক্তি স্বাক্ষরে অনুষ্ঠানে বেজার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন, নতুন এই বিনিয়োগকারী প্রতিষ্ঠান শিল্প স্থাপনের কার্যক্রম দ্রুত শুরু করবেন। তাইওয়ানিজ বিনিয়োগের এই ধারাবাহিকতা বজায় থাকলে বে অর্থনৈতিক অঞ্চল তাইওয়ানিজ বিনিয়োগ হাব হিসেবে পরিচিতি পাবে বলে তিনি আশা প্রকাশ করেন। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়