ঢাকা-ওয়াশিংটন : রোহিঙ্গা, প্রতিরক্ষা সহযোগিতা নিয়ে আলোচনা

আগের সংবাদ

একাদশ শ্রেণিতে ভর্তি : শিক্ষার্থী পায়নি ২০০ প্রতিষ্ঠান

পরের সংবাদ

বাংলাদেশ থেকে পোশাকের সোর্সিং বাড়াতে চায় পিডিএস

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : আগামী বছরগুলোয় বাংলাদেশ থেকে পোশাকের সোর্সিং বাড়ানোর আগ্রহ পুনর্ব্যক্ত করেছে পিডিএস লিমিটেড।
গতকাল মঙ্গলবার ঢাকায় বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এই আগ্রহের কথা জানান ভারতভিত্তিক পোশাক ক্রেতা প্রতিষ্ঠানটির ভাইস চেয়ারম্যান পল্লক শেঠ এবং গ্রুপ সিইও সঞ্জয় জৈন। এ সময় বাংলাদেশে ব্যবসা স¤প্রসারণের বিষয়েও আগ্রহ প্রকাশ করেন তারা। সাক্ষাৎকালে অন্যদের মধ্যে পিডিএস লিমিটেডের বাংলাদেশ কান্ট্রি ডিরেক্টর শাহেদ মাহমুদও উপস্থিত ছিলেন।
সাক্ষাতে পিডিএসের ভাইস চেয়ারম্যান পল্লক শেঠ কর্মক্ষেত্রে নিরাপত্তা, পরিবেশগত টেকসই উন্নয়ন এবং সামাজিক কমপ্লায়েন্স প্রভৃতি ক্ষেত্রগুলোয় বাংলাদেশের পোশাক শিল্পের অসামান্য সাফল্যের প্রশংসা করে বলেন, এই অর্জনগুলো আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে। পাশাপাশি বিশ্ববাজারে সবচেয়ে নিরাপদ ও সবুজ পোশাক উৎপাদন কেন্দ্র হিসেবে বাংলাদেশের অবস্থানকে শক্তিশালী করেছে। বিভিন্ন ক্ষেত্রে বিশেষ করে পণ্য বৈচিত্র্যকরণ, উৎপাদন সক্ষমতা বৃদ্ধি, উৎপাদনশীলতা ও দক্ষতা উন্নয়ন ছাড়াও প্রযুক্তির মানোন্নয়ন প্রভৃতি ক্ষেত্রগুলোয় বাংলাদেশের পোশাক শিল্প যেভাবে এগিয়েছে, তার প্রশংসা করে পিডিএসের ভাইস চেয়ারম্যান আরো বলেন, এসব উল্লেখযোগ্য অগ্রগতির মাধ্যমে বাংলাদেশ বিশ্বব্যাপী পোশাক ক্রেতাদের আস্থা বাড়াতে সক্ষম হয়েছে।
জবাবে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান বলেন, বাংলাদেশের পোশাক শিল্প টেকসই উপায়ে শিল্পের প্রবৃদ্ধি বাড়ানোর জন্য প্রতিশ্রæতিবদ্ধ। যাতে করে এটি অর্থনীতি, মানুষ এবং গ্রহের ওপর ইতিবাচক প্রভাব ফেলে। ফারুক হাসান বলেন, এখন পর্যন্ত শিল্পে যেসব অর্জন হয়েছে, সেগুলোর ওপর ভিত্তি করে শিল্পটি বিশ্বে একটি নিরাপদ এবং টেকসই পোশাক রপ্তানিকারক হিসাবে তার খ্যাতি ধরে রাখার জন্য শ্রেষ্ঠত্ব অর্জনের প্রচেষ্টা অব্যাহত রেখেছে।
উল্লেখ্য, ২০২২ সালের নভেম্বরে অনুষ্ঠিত ‘মেইড ইন বাংলাদেশ উইক’ এর এক সংবাদ সম্মেলনে ভারতভিত্তিক পোশাক ক্রেতা প্রতিষ্ঠানটি ঘোষণা করেছিল বাংলাদেশ থেকে পোশাক সোর্সিং দ্বিগুণ করার পরিকল্পনা রয়েছে তাদের। ওই আয়োজনে পিডিএস লিমিটেড স্পন্সর হিসাবে সহযোগিতা দিয়েছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়