ঢাকা-ওয়াশিংটন : রোহিঙ্গা, প্রতিরক্ষা সহযোগিতা নিয়ে আলোচনা

আগের সংবাদ

একাদশ শ্রেণিতে ভর্তি : শিক্ষার্থী পায়নি ২০০ প্রতিষ্ঠান

পরের সংবাদ

গাড়ির ‘দ্বৈত রেজিস্ট্রেশন’ প্রথা বাতিলের অনুরোধ

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গাড়ির রেজিস্ট্রেশন ফি যৌক্তিকীকরণ ও আমদানিকৃত গাড়িগুলোর ‘দ্বৈত রেজিস্ট্রেশন’ প্রথা বাতিল করার অনুরোধ জানিয়েছে বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিক্যালস ইম্পোর্টার্স এন্ড ডিলার্স এসোসিয়েশন (বারভিডা)। এছাড়া স্বাস্থ্যকর রাজধানীর জন্য ১৫-২০ বছরের পুরনো আনফিট গাড়ি ক্রমান্বয়ে ফেজ আউট করার জন্য অনুরোধ জানিয়েছে সংগঠনটি।
বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথোরিটির (বিআরটিএ) চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদারের সঙ্গে বৈঠকে বারভিডা এসব আহ্বান জানায়। বারভিডার প্রেসিডেন্ট মো. হাবিব উল্লাহ ডনের নেতৃত্বে সংগঠনের একটি প্রতিনিধিদল গতকাল বিআরটিএ চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ করেন।
এর আগে বারভিডা এক প্রজ্ঞাপন উল্লেখ করে, কার, জিপ, মাইক্রোবাস ও এম্বুলেন্সের রেজিস্ট্রেশন ফি উল্লেখযোগ্য হারে বাড়ানোয় তা ক্রেতা সাধারণের ওপর বোঝা হয়ে দাঁড়াবে বলে এসব ফি যৌক্তিকীকরণের অনুরোধ জানিয়েছে।
বৈঠকে বারভিডা নেতারা রাজধানীর সার্বিক পরিবেশ উন্নয়নে রাজপথ থেকে ১৫-২০ বছরের পুরনো আনফিট গাড়ি ক্রমান্বয়ে ফেজ আউট করার অনুরোধ জানান।
এছাড়াও তারা বিআরটিএর গাড়ি রেজিস্ট্রেশন প্রক্রিয়ায় বারভিডাকে অন্তর্ভুক্ত করার আহ্বান জানান, যাতে বারভিডা বিক্রিযোগ্য গাড়িগুলোর বিষয়ে প্রয়োজনীয় প্রত্যয়ন দিতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়