ঢাকা-ওয়াশিংটন : রোহিঙ্গা, প্রতিরক্ষা সহযোগিতা নিয়ে আলোচনা

আগের সংবাদ

একাদশ শ্রেণিতে ভর্তি : শিক্ষার্থী পায়নি ২০০ প্রতিষ্ঠান

পরের সংবাদ

ইসলামী ফাউন্ডেশন : মসজিদের খুতবায় ইজতেমা নিয়ে অপপ্রচার-উসকানি নয়

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১১, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিশ্ব ইজতেমা নিয়ে মসজিদগুলোর খুতবায় অপপ্রচার ও উসকানিমূলক বক্তব্য না দিয়ে সচেতনতামূলক বার্তা প্রচারের নির্দেশনা দিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। গতকাল মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইসলামিক ফাউন্ডেশন থেকে এই নির্দেশনা দেয়া হয়। বিজ্ঞপ্তিতে দেশের সব মসজিদের পরিচালনা কমিটি, সম্মানিত ইমাম, খতিব, ইসলামিক ফাউন্ডেশনের মাঠ পর্যায়ের কর্মকর্তা, শিক্ষক ও কর্মীদের এ বিষয়ে সচেতনতামূলক বক্তব্য নিয়মিত প্রচারের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বিশেষভাবে অনুরোধ করা হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়- টঙ্গিতে বিশ্ব ইজতেমা সুষ্ঠু ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জুমার প্রাক খুতবায় ও ওয়াক্তিয়া নামাজের আগে-পরে দেশের সব মসজিদের মাইক থেকে অপপ্রচার ও উস্কানিমূলক বক্তব্য ও কর্মকাণ্ড পরিহারের করতে হবে। এ বিষয়ে সচেতনতামূলক বক্তব্য প্রচারের জন্য ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে আহ্বান জানানো হচ্ছে।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, আগামী ১৩-১৫ জানুয়ারি প্রথম পর্ব ও ২০-২২ জানুয়ারি দ্বিতীয় পর্বে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিশ্ব ইজতেমা সুষ্ঠু ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতি অক্ষুণ্ন, ধর্মীয় ও সামাজিক স¤প্রীতি সুরক্ষা ও বিদেশিদের কাছে দেশের ভাবমূর্তি সমুন্নত রাখতে হবে। এ জন্য সব ধরনের বিভ্রান্তিকর, বিদ্বেষমূলক ও উস্কানিমূলক বক্তব্য পরিহার এবং দেশের সব মসজিদে উভয়পক্ষের দেশি-বিদেশি জামাত-মুসল্লির অবস্থান নিশ্চিত করা একান্ত জরুরি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়