প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য চাকরি মেলা

আগের সংবাদ

গুচ্ছের ২২ বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু হয়নি : অনিশ্চয়তায় ২১ হাজার শিক্ষার্থী

পরের সংবাদ

মহম্মদপুরে যুবদের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি : ‘কাজ হোক মানুষের জন্য, মানবতার জন্য’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে মাগুরার মহম্মদপুর উপজেলার বালিদিয়া ইউনিয়নের মৌশা গ্রামের মানবিক সংগঠন ‘আলোর দিশারি যুব সংঘ’র উদ্যোগে হতদরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে। সংগঠনের সদস্যরা রাতের আঁধারে অসহায় দরিদ্র পরিবারের বাড়ি বাড়ি গিয়ে এই কম্বল বিতরণ করছে।
ঋতু চক্রের বর্ষ পরিক্রমায় গরম শেষে শীত আসে। আর এই তীব্র কনকনে শীত ও হিমেল হাওয়ায় অসহায় দরিদ্র প্রান্তিক জনগোষ্ঠীর কষ্টের সীমা থাকে না। তীব্র শৈত্যপ্রবাহে এসব দরিদ্র জনগোষ্ঠীর জীবনযাত্রায় আরো বিরূপ প্রভাব ফেলে। কর্মসংস্থান বন্ধসহ অসুখ বিসুখ মিলিয়ে এই খেটে খাওয়া মানুষের অসহায়ত্বকে প্রকট করে তোলে। অচলাবস্থা হয়ে পড়ে তাদের জীবনযাত্রা। আর হাড়কাঁপানো কনকনে এই শীতে অসহায় মানুষের শীত নিবারনের জন্য প্রতিদিন রাতে শীতবস্ত্র না পাওয়া খেটে খাওয়া অসহায় দরিদ্র মানুষের বাড়ি বাড়ি ছুটে চলে ‘আলোর দিশারি যুব সংঘ’র একঝাঁক তরুণ যুবক। মানবিক এই কাজে সর্বদাই তারা ছুটে চলেছে অবিরাম। প্রতিদিনের ন্যায় গত শনিবার রাতেও তাদের এলাকার দরিদ্র মানুষের বাড়ি বাড়ি গিয়ে কম্বল দিতে দেখা যায়।
সংগঠনের আহ্বায়ক মো. জসিম মিয়া বলেন, বিষয়টি আমাকে খুব ব্যথিত করেছে বলেই কিছু উদ্যোমী ও সমাজসেবী যুবকদের নিয়ে গঠন করি আলোর দিশারি যুব সংঘ। তবে শীতার্ত মানুষের শীত নিবারণের জন্য প্রয়োজনীয় শীতবস্ত্র পৌঁছে দেয়া সম্ভব না হলেও চেষ্টা করছি।
এ কাজে সমাজের বিত্তবানদের সহযোগিতা পেলে ভবিষ্যতে আরো সেবামূলক কাজ করার কথা জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়