প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য চাকরি মেলা

আগের সংবাদ

গুচ্ছের ২২ বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু হয়নি : অনিশ্চয়তায় ২১ হাজার শিক্ষার্থী

পরের সংবাদ

বাণিজ্য মেলা প্রতিদিন : প্রতি ঘণ্টায় ‘অফার’ পরিবর্তন আগ্রহ বেড়েছে শাল-ব্লেজারে

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গত কয়েকদিন ধরেই রাজধানীতে হাড় কাঁপানো শীত নেমেছে। তবে তীব্র ঠাণ্ডায়ও দর্শনার্থী সমাগমে বেশ জমজমাট ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। মেলায় বেশিরভাগ ক্রেতা দর্শনার্থী ঘুরেফিরে ভিড় করছেন শাল-ব্লেজারের স্টলে। দেখেশুনে কিনছেন পছন্দসই শাল-ব্লেজার।
গতকাল রবিবার মেলা প্রাঙ্গণে আসা সাইফুল নামে এক ক্রেতা বলেন, এ বছর প্রচুর শীত। তাই শালের দোকানে এসেছি। শাল দেখে বেশ পছন্দও হয়েছে। তাই পরিবারের সদস্যদের জন্য কিছু শাল কিনছি।
শাল বিক্রেতা জুনায়েদ বলেন, আমাদের কাছে ৩ হাজার টাকা থেকে শুরু করে ৫০ হাজার টাকার শাল রয়েছে। এছাড়া প্রতি শুক্রবার ৫০ শতাংশ পর্যন্ত ছাড় থাকবে।
শালের দাম বেশি হওয়ার অভিযোগ করে এক ক্রেতা বলেন, কালেকশন খুব ভালো, তবে প্রথম দিকে দাম একটু বেশি।
ভারতীয় এক শাল বিক্রেতা বলেন, আমাদের কাছে ৫০০ টাকার শালও যেমন রয়েছে, তেমনি মানভেদে ৭০ হাজার টাকার শালও রয়েছে।
ক্রেতারা বলছেন, শালের দাম অনেক বেশি। কিন্তু যাদের কাপড়ের মান সম্পর্কে ধারণা আছে, দাম যেমনই হোক না কেন, তারা কিনে নিচ্ছেন। শীতে প্রত্যাশা মতো দর্শনার্থী না এলেও বিক্রি বেড়েছে বলে জানান শাল-চাদরের পসরা নিয়ে বসা বিক্রেতারা। কোট-ব্লেজারের স্টলেও ছিল ভিড়। নানা অফারে তুলনামূলক কিছুটা কম দামে নিজের সঙ্গে মানানসই শীতের পোশাক কেনার সুযোগ নিচ্ছেন দর্শনার্থীরা। এবার বিক্রেতারা অফারেও নিয়ে এসেছেন ভিন্নতা; যা প্রতি ঘণ্টায় পরিবর্তন হচ্ছে। এক ক্রেতা বলেন, নিজের জন্য ও ছেলের জন্য ব্লেজার কিনলাম। দাম তেমন একটা বেশি না। সব নাগালের মধ্যেই রয়েছে।
ব্লেজার বিক্রেতারা জানান, যে কোনো ব্লেজার ২ হাজার ২০০ টাকা। দর্শনার্থী কেমন আসে তা বুঝে আবার ছাড় দেয়া হবে। এ ছাড়া বর্তমানে পণ্যের ওপর ২০ শতাংশ ছাড় দেয়া হচ্ছে। গত শুক্রবার থেকে ক্রেতার আনাগোনাও বেশি। তাছাড়া বিভিন্ন ব্র্যান্ডের কম্বলেও দর্শনার্থীর বাড়তি আগ্রহ রয়েছে।
এদিকে, দর্শনার্থীদের শীতের পোশাক কেনার পাশাপাশি ছবি তুলে সময় কাটাতে দেখা গেছে। অনেকে ফেসবুক রিল ও টিকটক ভিডিও বানাচ্ছেন। তরুণ-তরুণীরা ঘোরাঘুরির ফাঁকে সেলফি ও ভিডিও করায় বেশি ব্যস্ত। তবে বয়স্করাও সেলফি তোলায় পিছিয়ে নেই। নারায়ণগঞ্জের আড়াইহাজারের বাসিন্দা সিরাজুল ইসলাম। পরিবার নিয়ে এসেছেন বাণিজ্য মেলায়। স্টল ঘুরে দেখছেন তারা। এরই ফাঁকে সবাই মিলে তুলছেন সেলফি। তিনি বলেন, গতবারও বাণিজ্য মেলায় সবাই মিলে এসেছিলাম। কিন্তু এবারের মেলা গতবারের তুলনায় বেশি জাকজমকপূর্ণ মনে হচ্ছে।
সামাজিক যোগাযোগমাধ্যমে ছবিগুলো দেয়া হয়। বাণিজ্যমেলায় এসেছি, তা জানান দিতে ছবি তো আপলোড দিতেই হবে। এজন্য ঘোরাঘুরির ফাঁকে ছবি তুলছি।
স্টলে থাকা বিক্রেতারা বলছেন, বছরের শুরু থেকেই তীব্র শীতে মেলায় মানুষ কম আসছে। ঢাকার বাইরে থেকে মেলায় আসা মানুষের সংখ্যাও এখন পর্যন্ত কম। ফলে বিক্রিও কিছুটা কম হচ্ছে। তবে শীত কিছুটা কমলে বাণিজ্যমেলায় ক্রেতা-দর্শনার্থীদের ভিড় বাড়বে বলে আশা করছেন বিক্রেতারা।
গত ১ জানুয়ারি বাণিজ্যমেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রথম দু-তিনদিনে অনেক স্টলই অসম্পূর্ণ ছিল। তবে এখন সব স্টলই পুরোদমে চালু হয়েছে। ক্রেতা-দর্শনার্থীদের ভিড়ও বেড়েছে। সাপ্তাহিক ছুটির দিনে ভিড় কিছুটা বেশি দেখা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়