প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য চাকরি মেলা

আগের সংবাদ

গুচ্ছের ২২ বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু হয়নি : অনিশ্চয়তায় ২১ হাজার শিক্ষার্থী

পরের সংবাদ

দিল্লি পুলিশের ওপর হামলা আফ্রিকার নাগরিকদের

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ভারতের রাজধানী নয়া দিল্লির নেব সেরাইয়ের রাজু পার্ক নামক একটি এলাকায় পুলিশের ওপর হামলা চালিয়েছে আফ্রিকান দেশগুলোর প্রায় ১০০ নাগরিক। তারা ওই এলাকায় বসবাস করেন।
ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি গতকাল রবিবার এক প্রতিবেদনে জানিয়েছে, নেব সেরাই এলাকায় অনেক বিদেশি বসবাস করেন যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে। সেসব বিদেশিদের আটক করতে যায় দিল্লি পুলিশের মাদকবিরোধী শাখা। অভিযানে তারা তিন নাইজেরিয়ানকে আটক করেন। কিন্তু আটকদের থানায় নিয়ে আসার সময় সেখানে থাকা অন্য আফ্রিকানরা পুলিশের ওপর চড়াও হয়।

এনডিটিভি আরো জানিয়েছে, পুলিশকে প্রথমে ঘিরে ধরেন প্রায় ১০০ আফ্রিকান নাগরিক। পুলিশের সঙ্গে তারা ধস্তাধস্তি করতে থাকেন। একপর্যায়ে আটক তিনজনের মধ্যে দুজন পালিয়ে যেতে সমর্থ হন। তবে পরবর্তীতে ফিলিপ নামে ২২ বছর বয়সি একজনকে আবারো পাকড়াও করে পুলিশ।
এরপর সেই রাজু পার্ক এলাকায় আবারো অভিযান চালাতে যায় পুলিশ। সেই অভিযানে এক নারীসহ আরো চারজনকে আটক করেন তারা। তবে আগেরবারের মতো পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িত হয় ১৫০ থেকে ২০০ আফ্রিকান। কিন্তু পুলিশ তাদের প্রতিহত করতে সমর্থ হয় এবং আটক সবাইকে থানায় নিয়ে আসে।
পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, যেসব বিদেশিদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে তাদের সবাইকে নিজ দেশে ফেরত পাঠানো হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়