ইউনেসকোর প্রতিবেদন : দেশে শিক্ষা ব্যয়ের ৭১ ভাগ বহন করে পরিবার

আগের সংবাদ

তীব্র শীতে জবুথবু জনজীবন

পরের সংবাদ

ড. অনুপম সেন : স্বাধীনতাবিরোধী দেশি-বিদেশি অপশক্তি ষড়যন্ত্রে লিপ্ত

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : স্বাধীনতাবিরোধী দেশি-বিদেশি অপশক্তি গভীর ষড়যন্ত্রে লিপ্ত বলে মন্তব্য করেছেন একুশে পদকপ্রাপ্ত প্রখ্যাত সমাজবিজ্ঞানী অধ্যাপক ড. অনুপম সেন। তিনি বলেন, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের সময় দেশি-বিদেশি অপশক্তি যারা বাংলাদেশের বিরোধিতা করেছিল তারা আজও এ দেশের উন্নয়ন, অগ্রগতি ও সমৃদ্ধিতে ঈর্ষান্বিত হয়ে গভীর ষড়যন্ত্রে লিপ্ত। যে কোনো ধর্মের উগ্রপন্থিরা সমাজ প্রগতির অন্তরায়। তাদের উত্থান উদার গণতান্ত্রিক মানবিক রাষ্ট্রের জন্য বড় হুমকি। তারা নতুন প্রজন্মকে বিভ্রান্ত করার হীন প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে প্রকাশ্যে ও গোপনে। মুক্তিযুদ্ধের অবিনাশী চেতনায় জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শিক পথে নতুন প্রজন্মকে দীক্ষিত করে এগিয়ে যেতে হবে।
সেক্টর কমান্ডারস ফোরাম চট্টগ্রাম জেলা ও মহানগর নেতাদের সঙ্গে মতবিনিময়কালে অধ্যাপক ড. অনুপম সেন এসব কথা বলেন। আওয়ামী লীগের উপদেষ্টা পদে পুনঃমনোনীত হওয়ায় তার কার্যালয়ে গতকাল বুধবার দুপুরে তাকে অভিনন্দন জানাতে আসা সংগঠনের নেতাদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।
এ সময় সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহসাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক বেদারুল আলম চৌধুরী বেদার, চট্টগ্রাম জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম মন্টু, চট্টগ্রাম মহানগর সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. সরফরাজ খান চৌধুরী বাবুল, জেলার সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী, মহানগর সাধারণ সম্পাদক সেলিম চৌধুরী, সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক জাহিদ হোসেন শরীফ, ফোরকান উদ্দিন আহমেদ, সদস্য মঈনুল আলম খান, নবী হোসেন সালাউদ্দিন, চট্টগ্রাম জেলা মুক্তিযুদ্ধের প্রজন্মের সাধারণ সম্পাদক দীপন দাশ, আশরাফ খান প্রমুখ সভায় ড. অনুপম সেনকে ফুলেল শুভেচ্ছা জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়