ইউনেসকোর প্রতিবেদন : দেশে শিক্ষা ব্যয়ের ৭১ ভাগ বহন করে পরিবার

আগের সংবাদ

তীব্র শীতে জবুথবু জনজীবন

পরের সংবাদ

জবি কাউন্সিলিংয়ে সেবাপ্রাপ্ত ৭০ ভাগই প্রেম-হতাশাগ্রস্ত

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কাউন্সিলিং সেন্টারের প্রথম বর্ষপূর্তি পালন করা হয়েছে গতকাল বুধবার। এক বছরে ৫০০-এর বেশি শিক্ষার্থী বিভিন্ন ধরনের মানসিক সমস্যা বিষয়ে কাউন্সিলিং সেন্টার থেকে সেবা নিয়েছেন। এর মধ্যে ৫০% শিক্ষার্থী হতাশাগ্রস্ত, ১৮% প্রেমের সমস্যা, ২৩% উদ্বিগ্ন, বাকিরা অন্য মানসিক সমস্যা নিয়ে সেন্টারে আসেন। পাশাপাশি তাদের মধ্যে সেবা নিয়ে ৮৫ ভাগ শিক্ষার্থী সুস্থ স্বাভাবিক আছেন বলে জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় কাউন্সিলিং সেন্টারের পরিচালনা কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. নুর মোহাম্মদ। তিনি বলেন, ৮৫% শিক্ষার্থী সেবা নিয়ে মনে করেন এটি খুবই কার্যকরী।
এদিকে গতকাল জগন্নাথ বিশ্ববিদ্যালয় কাউন্সিলিং সেন্টারের প্রথম বর্ষপূর্তি উপলক্ষে ক্যাম্পাসে একটি আনন্দ র‌্যালিরও আয়োজন করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কাউন্সিলিং সেন্টার। র‌্যালিটি শহীদ মিনার চত্বর থেকে শুরু করে পুরো ক্যাম্পাসে প্রদক্ষিণ, পরে ভাষা শহীদ রফিক ভবনের নিচে কাউন্সিলিং সেন্টারের জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়।
র‌্যালিতে প্রধান অতিথি হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক, বিশেষ অতিথি হিসেবে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামাল উদ্দিন আহমেদসহ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদকসহ অন্যরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ২০২২ সালের ৪ জানুয়ারি যাত্রা শুরু করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কাউন্সিলিং সেন্টার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়