বোটানিক্যাল গার্ডেনে স্ত্রীকে হত্যার ঘটনায় স্বামীর স্বীকারোক্তি

আগের সংবাদ

বিদেশে বাংলাদেশের বিরুদ্ধে নেতিবাচক প্রচারণা : কী করছেন কূটনীতিকরা

পরের সংবাদ

ঘোড়াঘাটের ১৪ কিমি কাঁচা সড়ক পাকা করার দাবি

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি : ঘোড়াঘাটের ননদহ ঘাট ও দেহলী ঘাট সংযোগ সড়কটি সংস্কারসহ পাকাকরণের দাবি এলাকাবাসীর। এটি অত্র এলাকার মানুষের প্রাণের দাবি। ঘোড়াঘাট উপজেলার সিংড়া ইউনিয়নের ননদহ ঘাটের ব্রিজ ভেলামারি সংযোগ সড়কের মাথা থেকে উপজেলার দেহলী ঘাট ব্রিজ উপজেলা সদর সংযোগ সড়কটির ১৪ কিলোমিটার কাঁচা সড়কটি সংস্কারের অভাবে বেহাল অবস্থা হয়েছে।
সিংড়া ইউনিয়নের মহিলা নদীর পূর্ব ও দক্ষিণ পাশে অবস্থিত ১০টি গ্রামের মানুষের একমাত্র সংযোগ সড়ক ননদহ ঘাট ভেলামারি দেহলী ঘাট সড়ক।
এ সড়কের দূরত্ব কম। ফলে এ সড়কটির দূরত্ব কম হওয়ায় সিংড়া ইউনিয়নের পল্লী অঞ্চলের লোকজন বিভিন্ন অফিসিয়াল এবং বাণিজ্যিক কাজের জন্য উপজেলা সদরে যাতায়াত করেন এ সড়ক দিয়ে।
সড়কটি যাতায়াতের অনুপযোগী হওয়ায় উপজেলার রাণীগঞ্জ হয়ে ১৪ কিলোমিটারের সড়ক ২০ কিলোমিটার যেতে হয়। সড়কটি শুষ্ক মৌসুমে ধুলোবালি আর বর্ষায় কর্দমাক্তের ফলে রোগী, শিক্ষার্থী ও ব্যবসায়ীসহ স্থানীয়দের যাতায়াত দুরূহ হয়ে পড়েছে। বিশেষ করে বর্ষা মৌসুমে কোমলমতি শিক্ষার্থীদের বিদ্যালয়ে যাওয়া মোটেই সম্ভব হয় না। এ নিয়ে তীব্র ক্ষোভ বিরাজ করছে সাধারণ মানুষের মধ্যে।
সরজমিন দেখা যায়, সিংড়া ইউনিয়নের ননদহ ঘাটের ভেলামারি সংযোগ সড়কের মাথা থেকে উপজেলার দেহলী ঘাট উপজেলা সদর সংযোগ সড়কটির ১৪ কিলোমিটার কাঁচা সড়ক। এটির অধিকাংশ জুড়ে উঁচুনিচু গর্তে ভরা। ব্রিজ কালভার্টগুলোরও বেহাল অবস্থা। প্রায় ৩০ বছর আগে সড়কটি সংস্কার করা হয়। এরপর থেকে আর কখনো সড়কটি সংস্কার করা হয়নি বলে জানান স্থানীয় বাসিন্দারা।
স্থানীয়রা অভিযোগ করে জানান, দীর্ঘ বছর ধরে সড়কটির বেহাল অবস্থা বিরাজ করছে। আমরা কষ্ট করে পায়ে হেঁটে ভাঙাচুরা সড়ক দিয়ে যাতায়াত করছি। বিশেষ করে স্কুল ও কলেজের শিক্ষার্থীদের অনেক কষ্ট হয়। কেউ অসুস্থ হলে তো আর কথাই নেই।
শিশু-শিক্ষার্থীরা বলে, শুষ্ক মৌসুমে কোনো মতে স্কুলে যেতে পারলেও বর্ষাকালে বৃষ্টি এলে পানিতে খাল ভরপুর ও কাদায় ভরে যায় সড়কটি। তখন আর স্কুলে যেতে পারি না। বর্ষা মৌসুমে এ সড়ক দিয়ে মাটি বালুবাহী ট্রলি, ট্রাক্টর চলাচলের কারণে অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। এ কারণে এ সড়ক দিয়ে ভ্যান ও অন্যান্য যানবাহন চলাচল করতে পারে না। এ বিষয়ে সিংড়া ইউনিয়নের ভর্নাপড়া বাজার, চাঁদপাড়া বাজার এলাকার রেজাউল ইসলাম, আয়নাল মিয়া, আবদুল মন্নান ও শিক্ষক লিটন চন্দ্র সরকার, কবির হোসেনসহ অনেকেই বলেন, দীর্ঘ বছর ধরে উপজেলা সংযোগ সড়কটির খানাখন্দক আর অসংখ্য গর্তের সৃষ্টি হয়ে বেহাল অবস্থা হয়েছে। বিষয়টি কর্তৃপক্ষকে অনেকবার জানানোর পরও সড়কটি এখনো বেহাল দশায় পড়ে আছে, সংস্কার করা হয়নি। তাই দ্রুত সড়কটি সংস্কারের জন্য জোর দাবি জানাচ্ছি।
এলাকাবাসী জানান, সিংড়া ইউনিয়নের ননদহ ঘাটের ভেলামারি সংযোগ সড়কের মাথা থেকে উপজেলার দেহলী ঘাট উপজেলা সদর সংযোগ সড়কটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। বর্তমানে এ সড়ক দিয়েই প্রতিনিয়ত আমাদের ইউনিয়নের মানুষ উপজেলা সদরে যাতায়াত করে থাকে। জনগণের স্বার্থে খুব সংস্কার করা জরুরি। এলাকার মজুর, কৃষক, চাষি, শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন পেশাজীবী মানুষের এটি প্রাণের দাবি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়