বোটানিক্যাল গার্ডেনে স্ত্রীকে হত্যার ঘটনায় স্বামীর স্বীকারোক্তি

আগের সংবাদ

বিদেশে বাংলাদেশের বিরুদ্ধে নেতিবাচক প্রচারণা : কী করছেন কূটনীতিকরা

পরের সংবাদ

কোটচাঁদপুর পৌরসভা : ৬ দিন ধরে শহরে পানি সরবরাহ বন্ধ

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি : সাবেক দুই পৌর মেয়রের আমলের বিদ্যুৎ বিল বকেয়া থাকার অজুহাতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার কারণে রাতের বেলা পৌর এলাকার সিংহভাগ এলাকা অন্ধকারাচ্ছন্ন থাকছে। সংযোগ বিচ্ছিন্ন থাকায় গত ৬ দিন ধরে সাপ্লাই পানি থেকেও বঞ্চিত রয়েছেন পৌরবাসী।
কোটচাঁদপুর পৌর মেয়র সহিদুজ্জামান সেলিম জানান, গত ২৯ ডিসেম্বর স্থানীয় বিদ্যুৎ সরবরাহ কেন্দ্র কোনোরকম নোটিস বা কর্তৃপক্ষকে অবহিত না করেই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। বিষয়টি নিয়ে ওজোপাডিকো এমডি খুলনাকে প্রতিমাসের বিদ্যুৎ বিলের সঙ্গে বকেয়া বিল সমন্বয় করে পরিশোধের প্রস্তাব দিলেও তিনি তাতে রাজি হননি। যে কারণে পৌরবাসী অবর্ণনীয় ভোগান্তির মধ্যে পড়েছেন।
বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের আবাসিক প্রকৌশলী মনোয়ার জাহিদ জানান, পৌরসভার কাছে ২০০৬ সালের অক্টোবর থেকে মার্চ ২০২১ সাল পর্যন্ত সার চার্জসহ ৩ কোটি ৯৫ লাখ ৩৪ হাজার ৯৫৪ টাকা বকেয়া রয়েছে। বর্তমান মেয়র সহিদুজ্জামান সেলিম দায়িত্ব গ্রহণের পর বকেয়া ২০ লাখ টাকাও জমা দিয়েছেন। নতুন মেয়রের আমলে আমাদের কোনো পাওনা নেই। তারপরও আমাদের কিছু করার নেই। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশেই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। ২০০৪ সালের মে মাসে অনুষ্ঠিত পৌর নির্বাচনে কোটচাঁদপুর পৌর বিএনপির সভাপতি সালাহ উদ্দিন বুলবুল সিডল মেয়র নির্বাচিত হন। ২০১১ সালের ১২ ফেব্রুয়ারি পর্যন্ত তিনি দায়িত্ব পালন করেন। ২০১১ সালের জানুয়ারি মাসে অনুষ্ঠিত নির্বাচনে সিডল দ্বিতীয় বারের মতো মেয়র নির্বাচিত হন। ২০১৬ সালের নির্বাচনে মেয়র সিডলকে পরাজিত করে স্বতন্ত্র প্রার্থী জাহিদুল ইসলাম জাহিদ মেয়র নির্বাচিত হন। তিনি ২০২১ সালের ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন। এ দুই মেয়রের আমলের মোট ১৫ বছরে এ বিদ্যুৎ বিল বকেয়া হয়। সচেতন পৌরবাসীদের অভিযোগ সাবেক দুই মেয়রের আমলের বিল বকেয়ার কারণ দেখিয়ে কর্তৃপক্ষের বিদ্যুৎ বিচ্ছিন্ন করা ঠিক হয়নি। সে সময় বিদ্যুৎ বিভাগ যথাযথভাবে দায়িত্ব পালন করলে এত টাকার বিদ্যুৎ বিল বকেয়া থাকত না। বিদ্যুৎ বিভাগ দায়িত্ব পালনে গড়িমসি করে এখন বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করছে। যে কারণে সীমাহীন দুর্ভোগে পড়তে হচ্ছে পৌরবাসীকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়